চোট কাটিয়ে অনুশীলেন ফিরেছেন বেনজেমা

ফরাসি স্টাইকার করিম বেনজেমা

ফরাসি স্টাইকার করিম বেনজেমা

জাতীয় দলে ফেরার দ্বিতীয় ম্যাচেই আক্রান্ত হয়েছিলেন চোটে। শঙ্কা জেগেছিল ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে করিম বেনজেমার খেলা নিয়ে। তবে সব আশঙ্কা দূরে ঠেলে অনুশীলনে ফিরেছেন ফরাসি এই স্ট্রাইকার।

শুক্রবার (১১ জুন) ফ্রান্স ফুটবল ফেডারেশন জানিয়েছে ইউরোয় নিজেদের প্রথম ম্যাচের আগেই ফরোয়ার্ড করিম বেনজেমা সুস্থ হয়ে দলের সঙ্গে যোগ দিবেন। ইতিমধ্যে ইনডোর অনুশীলন শুরু করে দিয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা।

গত মঙ্গলবার বুলগেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে একটি হেড নিতে গিয়ে প্রতিপক্ষ ডিফেন্ডারের সঙ্গে সংঘর্ষে হাঁটুতে চোট পেয়ে প্রথমার্ধে মাঠ ছাড়েন ৩৩ বছর বয়সী ফরোয়ার্ড। বিশ্ব চ্যাম্পিয়নরা ম্যাচটি জেতে ৩-০ গোলে।

২০১৫ সালে সতীর্থ মাথুই ভালবুয়েনাকে 'সেক্স টেপ' দিয়ে ব্ল্যাকমেইল করার অভিযোগে বেনজেমাকে জাতীয় দল থেকে অনির্দিষ্টকালের জন্য বহিষ্কার করা হয়েছিল। তারপর থেকে পাঁচ বছরের বেশি সময় বাইরেই ছিলেন তিনি।

এই সময়ে ক্লাবের হয়ে দুর্দান্ত সময় কাটিয়েছেন তিনি। জিতেছেন তিনটি চ্যাম্পিয়ন্স লিগ, দুটি লা লিগা, তিনটি ক্লাব বিশ্বকাপ এবং দুটি উয়েফা সুপার কাপ।

২০১৮ সালে ক্রিস্তিয়ানো রোনালদো ক্লাব ছেড়ে যাওয়ার পর থেকে রিয়ালের আক্রমণভাগের মূল দায়িত্ব বর্তায় তার ওপর। ২০১৯-২০ মৌসুমে দলটির লিগ জয়ে রাখেন গুরুত্বপূর্ণ অবদান।

সদ্য শেষ হওয়া মৌসুমে মাদ্রিদের ক্লাবটি শিরোপাশূন্য থাকলেও উজ্জ্বল ছিলেম বেনজেমা। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচে ৩০ গোল করে দলীয় সর্বোচ্চ গোলদাতা তিনি।

ফ্রান্সের ইউরো ২০২০ এর স্কোয়াডে চমক হয়ে এসেছিল বেনজেমার অন্তর্ভুক্তি। কোচ দিদিয়ে দেশম অতীতের তিক্ততা ভুলে অভিজ্ঞ ফরোয়ার্ডকে ফিরিয়ে আনেন দলে।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে আগামী ১৫ জুন নিজেদের প্রথম ম্যাচে জার্মানির মুখোমুখি হবে ফ্রান্স। ‘এফ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ বর্তমান ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল ও হাঙ্গেরি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh