মেসি-রোনালদোকে বার্সায় খেলাতে চান লাপোর্তা

বর্তমান সময়ের সেরা দুই ফুটবল তারকা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। দুই চিরপ্রতিদ্বন্দ্বীও বটে। এই দুই তারকাকে একসাথে খেলাতে চান বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা।

তবে কাজটা খুব দুরূহও নয়। কারণ চলতি মৌসুমে রোনালদোকে বিক্রি করে দেয়ার কথা ভাবছে জুভেন্টাস। আর সে সুযোগটা নেয়ার চিন্তা করছেন লাপোর্তা। এমন সংবাদই প্রকাশ করেছে স্পেনের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম এএস।

সিরি আ’তে টানা শিরোপা জিততে থাকা জুভেন্টাস চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন পূরণের জন্য রিয়াল মাদ্রিদ থেকে কিনে এনেছিল রোনালদোকে। কিন্তু তাদের সে স্বপ্ন পূরণ হয়নি। তার উপর করোনাভাইরাসের প্রাদুর্ভাবের এ সময়ে আর্থিক ঘাটতিতে পড়েছে জুভেন্টাসসহ বিশ্বের অনেক দলই। বাধ্য হয়েই অনেক দলই নিজেদের উচ্চ বেন দেওয়া খেলোয়াড়কে ছাড়তে চাইছেন। তুরিনের ক্লাবটিও এমনই চিন্তা করছে।

তবে বেশ কিছু ইতালীয় গণমাধ্যমের সংবাদ অনুযায়ী, ক্লাবের আর্থিক ভারসাম্য ঠিক রাখতে ২৫ থেকে ৩০ মিলিয়ন ইউরো চাই জুভেন্টাসের। চলতি গ্রীষ্মে রোনালদোকে তাই ২৯ মিলিয়ন ইউরো পেলেই বিক্রি করে দিতে চায় তারা। তবে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি ক্লাবটি। ইউরো ২০২০ শেষ হওয়ার পরই সিদ্ধান্ত নেবে তারা। 

এদিকে গুঞ্জনটা আরো বেড়েছে রোনালদোর এজেন্ট জর্জ মেন্ডিসের মিলান সফরে জুভেন্টাস পরিচালকদের সাথে সাক্ষাত না করায়। জানা গেছে, এ নিয়ে বনিবনা হচ্ছে না দুই পক্ষের মধ্যে।

করোনার কারণে জুভেন্টাসের মতো আর্থিক ঘাটতিতে রয়েছে বার্সেলোনাও। এমনকি দেউলিয়া হওয়ার পথে ছিল তারা। পরে ব্যাংক থেকে ধার নিয়ে আপাতত টিকে রয়েছে ক্লাবটি। বার্সেলোনার সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকেই বার্সার আর্থিক ঘাটতি কমানোর ব্যাপক চেষ্টা করে যাচ্ছেন লাপোর্তা। খরচ কমাতে আতোঁয়ান গ্রিজমান, ফিলিপ কৌতিনহোর মতো উচ্চ বেতনের খেলোয়াড়দের ছাড়তে চাইছেন তিনিও।

তাই একসাথে দুই ঢিল মারতে চাইছেন বার্সা সভাপতি। টাকা খরচ করে রোনালদোকে আনতে চান না তিনি। খেলোয়াড় বিনিময় করতে চান। এ পর্তুগিজ তারকাকে পেতে গ্রিজমান কিংবা কৌতিনহোকে বিনিময় করতে চান তিনি। বিনিময়ের তালিকায় আছেন সের্জি রোবার্তোও। কিন্তু রোনালদোর বর্তমান বেতন তাদের চেয়েও বেশি।

তারপরও এমন সিদ্ধান্ত বার্সা কেন নিতে চাইছে তার কারণটাও জানিয়েছে এএস। সংবাদমাধ্যমটির মতে, মেসির সাথে রোনালদোকে অন্তর্ভুক্ত করতে পারলে ন্যু ক্যাম্পের আয় বড় অঙ্কে উন্নতি হবে। এমনকি ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চও হতে পারে। লাপোর্তার সাথে বেশ কিছু ক্লাব কর্মকর্তার ভাবনাও এমনটাই। 

তাই জুভেন্টাসের সাথে আলোচনায় মিলে গেলে রোনালদোকে বার্সা শিবিরে দেখা অস্বাভাবিক কিছু নয়। - ডেইলি স্টার

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //