মাঝরাতে ফুটবল লিগ বন্ধের সিদ্ধান্ত

ভারী বৃষ্টির প্রভাব পড়েছে চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে

ভারী বৃষ্টির প্রভাব পড়েছে চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে

ভারী বৃষ্টির প্রভাব পড়েছে চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগেও। মাঠের অবস্থা বেগতিক। এতটাই যে, মাঠে খেলতে নামলে রীতিমতো কাদা-জলে রঙ বদলে যাচ্ছে ফুটবলারদেরই। ছিলো অসন্তোষও। এ অবস্থায় লিগ মাঠে গড়াবে কিনা, তা নিয়েও ছিলো প্রশ্ন। এ প্রশ্নের উত্তর মিলেছে মাঝরাতে। 

বৃহস্পতিবার রাত একটায় এক বিবৃতিতে লিগ স্থগিত ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর পেশাদার ফুটবল লিগ কমিটি।

করোনা সংক্রমণ রুখতে সাতদিনের কঠোর বিধিনিষেধ চলছে দেশজুড়ে। এ অবস্থাতেও প্রিমিয়ার লিগ (বিপিএল) ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের (বিসিএল) ম্যাচ চলছিল সরকারের অনুমতি নিয়েই। লকডাউন যেখানে বাধা দিতে পারেনি, সেখানে এবার বাধাটা দিয়েছে বৃষ্টি। ‘অতিবৃষ্টি’ ও মাঠের বেহাল দশার কারণে স্থগিতই হয়ে গেছে ফুটবল লিগ। 

বিষয়টা অবশ্য আগে থেকেই আঁচ করা যাচ্ছিল। ম্যাচ আয়োজনের অনুপযোগী পরিস্থিতি ছিলো বেশ কয়দিন ধরেই। গত ২৯ জুন বৃষ্টির কারণে ম্যাচের ২১ মিনিট পর সাময়িক স্থগিত ছিলো বারিধারা ও রহমতগঞ্জের ম্যাচ। এরপর বৃষ্টির হানা পড়েছে প্রায় প্রতি ম্যাচেই। গতকাল আবাহনী ও চট্টগ্রাম আবাহনীর ম্যাচে তো কাদাজলে রীতিমতো মাঠের চেহারাই বদলে গিয়েছিল। নিজেদের স্বাভাবিক ফুটবল খেলাটা দুষ্কর হয়ে পড়েছিল দুই দলের জন্যেই।

বৃষ্টির হানা এখনই শেষ হচ্ছে না, চোখ রাঙানি আছে আগামী কয়েক দিনেও। চলমান পরিস্থিতি বিবেচনা করে শেষমেশ লিগ স্থগিত করে দেয়ার সিদ্ধান্তই নিতে হয়েছে লিগ কমিটিকে। 

রাত একটায় লিগ কমিটির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘বর্তমান আবহাওয়া জনিত পরিস্থিতি (অতিবৃষ্টি), আগামী কয়েকদিনের আবহাওয়া রিপোর্ট ও মাঠের বর্তমান অবস্থা বিবেচনা করত আগামী ২ জুলাই ২০২১ তারিখ হতে চলমান ‘বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২০-২১’ এবং ‘বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ ২০২০-২১’ এর অবশিষ্ট খেলাসমূহ সাময়িকভাবে স্থগিত রাখার বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন কর্তৃক সিদ্ধান্ত গৃহীত হয়।’ 

তবে পরিবর্তিত সূচি এখনো নির্ধারিত হয়নি। বাফুফের বিবৃতিতে বলা হয়, ‘উল্লেখিত লিগদ্বয়ের অবশিষ্ট খেলাসমূহের পুননির্ধারিত ফিক্সচার অতিসত্ত্বর প্রেরণ করা হবে।’ 

শুক্রবার (২ জুলাই) মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্র ও শেখ রাসেল ক্রীড়া চক্রের ম্যাচ মাঠে গড়ানোর কথা ছিলো। এ সিদ্ধান্তের ফলে সেটিও হচ্ছেনা আজ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //