এক পোস্টে রোনালদোর আয় ১৩ কোটি টাকা

ক্রিশ্চিয়ানো রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম প্লাটফর্ম ইনস্টাগ্রামের সর্বোচ্চ সংখ্যক ফলোয়ারের রেকর্ড গড়েছিলেন কিছুদিন আগে। এবারে ক্রিশ্চিয়ানো রোনালদো গড়লেন এক পোস্ট থেকে সর্বোচ্চ আয়ের রেকর্ড।

তারকাদের মধ্যে ইন্সটাগ্রাম থেকে সবচেয়ে বেশি আয় করেন পর্তুগিজ অধিনায়ক। একটি স্পন্সরড পোস্ট থেকে এই ফরোয়ার্ড আয় করেন ১.৬ মিলিয়ন ডলার (১৩.৫ কোটি টাকা)।

সামাজিক যোগাযোগমাধ্যম নিয়ে জরিপকারী প্রতিষ্ঠান হপার এইচকিউ নিজেদের সবশেষ তালিকায় জানিয়েছে এমন তথ্য।

সামাজিক যোগাযোগ মাধ্যমে রোনালদোর প্রভাব কতটা তার প্রমাণ পাওয়া গেছে চলত ইইউরো চ্যাম্পিয়নশিপের আসরে।

হাঙ্গেরির বিপক্ষে ম্যাচের পর সংবাদ সম্মেলনে কোকা কোলার বোতল সরিয়ে রাখায় কোমলপানীয় প্রস্তুতকারক প্রতিষ্ঠানটির শেয়ারের মূল্য দুই দিনে চার বিলিয়ন ডলার কমে যায়।

রোনালদো ছাড়িয়ে গেছে হলিউড তারকা ডোয়েইন ‘দ্য রক’ জনসনের ১.৫ মিলিয়ন ডলারের আয়কে। তৃতীয় স্থানে আছেন পপস্টার আরিয়ানা গ্রান্ডে।

রোনালদো পর দ্বিতীয় ক্রীড়া তারকা হিসেবে তালিকায় আছেন লিওনেল মেসি। ৭ নম্বর থাকা বার্সেলোনার ও আর্জেন্টিনার প্রতি পোস্ট থেকে আয় করেন ১.১ মিলিয়ন ডলার বা প্রায় সাড়ে ৮ কোটি টাকা।

ব্রাজিলের সুপারস্টার নেইমার আছেন ১৬ নম্বরে। একটি ইন্সটাগ্রাম পোস্ট থেকে সেলেকাওদের অধিনায়ক আয় করে ৮ লাখ ২৫ হাজার ডলার বা প্রায় ৭ কোটি টাকা।

এশিয়ান সেলেব্রিটিদের মধ্যে সবচেয়ে এগিয়ে ভারতের ভিরাট কোহলি আছেন ১৯ নম্বরে। জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক কোহলি ইনস্টাগ্রাম পোস্ট থেকে আয় করেন পৌনে ৬ কোটি টাকা।

ক্রিশ্চিয়ানো রোনালদো গত বছর ইন্সটাগ্রাম থেকে ৪ কোটি ডলার (৩৪০ কোটি টাকা)। যা তার ক্লাব ইউভেন্তাস থেকে পাওয়া পারিশ্রমিক ৩ কোটি ১০ লাখ ডলারের চেয়েও বেশি।

ক্রিশ্চিয়ানো রোনালদো ইনস্টাগ্রাম ফলোয়ার ৩০ কোটি। যা বিশ্বে সর্বোচ্চ। মেসির ভক্তসংখ্যা ২২ কোটি ৪০ লাখ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //