আলিঙ্গন করে কী বলছিলেন মেসি-নেইমার

মাঠের মধ্যেই আলিঙ্গন করেন মেসি ও নেইমার। প্রায় এক মিনিট ধরে একে অপরকে ঝাপটে ধরে রাখেন তার। ছবি : রয়টার্স

মাঠের মধ্যেই আলিঙ্গন করেন মেসি ও নেইমার। প্রায় এক মিনিট ধরে একে অপরকে ঝাপটে ধরে রাখেন তার। ছবি : রয়টার্স

রেফারির শেষ বাঁশি বাজার পর কান্নায় ভেঙে পড়েন লিওনেল মেসি ও নেইমার জুনিয়র। মাঠে নিজেদের সবটুকু দিয়ে লড়াইয়ের পর আবেগপ্রবণ হয়ে পড়েন দুইজনই। আর প্রথমজনের কান্না ছিল দীর্ঘ ২৮ বছর পর শিরোপা জেতার আনন্দে। আর নেইমার তখন ঘরের মাঠে ফাইনাল হারের বেদনায় নিমজ্জিত।

ব্রাজিল ও আর্জেন্টিনা দ্বৈরথ ছাপিয়ে মেসি ও নেইমারের রয়েছে মধুর এক বন্ধুত্বের সম্পর্ক। তাই কোপা আমেরিকার ফাইনালে সতীর্থদের সাথে চ্যাম্পিয়ন হওয়ার প্রাথমিক উদযাপন শেষ করেই মেসি এগিয়ে যান তার একসময়কার বার্সেলোনা সতীর্থ ও ব্যক্তিগত সম্পর্কে ঘনিষ্ঠ বন্ধু নেইমারের দিকে। 

মাঠের মধ্যেই হাত মিলিয়ে আলিঙ্গন করেন মেসি ও নেইমার। প্রায় এক মিনিট ধরে একে অপরকে ঝাপটে ধরে রাখেন তারা। তাদের এই ভাতৃত্বপূর্ণ ঘটনা ছবি, ভিডিও মুহূর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে ইন্টারনেটে। যা ব্যাপক আলোড়ন তোলে নেটিজেনদের মধ্যে।


কিন্তু সেই আলিঙ্গনের সময় মেসিকে কী বলছিলেন নেইমার? এর উত্তর মিলেছে নেইমারের ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে। তখনকার ভিডিও আপলোড করে দীর্ঘ এক বার্তা দিয়েছেন নেইমার।

তিনি লিখেছেন, ‘পরাজয় সবসময় আমাকে কষ্ট দেয়। এটা এমন একটা বিষয় যার সাথে মানিয়ে নেয়া এখনো শিখিনি আমি। গতকাল আমি যখন হারলাম, তখন আমি আমার দেখা ইতিহাসের সবচেয়ে ও সেরা খেলোয়াড়কে আলিঙ্গন করতে চাই। সে আমার ভাই ও বন্ধু, মেসি। আমার মন খারাপ ছিল। আমি তাকে মজা করে বললাম, তুমি তো আমাকে হারিয়ে দিলে। হেরে যাওয়ায় আমি হতাশ। তবে এই মানুষটা (মেসি) দুর্দান্ত।’

তিনি আরো লিখেছেন, ‘ফুটবলের জন্য এবং বিশেষ করে আমার জন্য যা যা করেছে, তার প্রতি আমার অনেক সম্মান ও শ্রদ্ধা রয়েছে। আমি হারতে অপছন্দ করি। তবে তুমি তোমার শিরোপা উদযাপন করো। ফুটবল তোমার জন্য, এ সময়টার জন্য অপেক্ষা ছিল। অনেক অভিনন্দন ভাই (মেসি)।’


এরপরেই আরো একটি ছবি পোস্ট করে নেইমার লিখেছেন, ‘ধন্যবাদ ঈশ্বর। আমাকে এই অনুভূতিটা দেয়ায় তোমাকে ধন্যবাদ। আমাকে আরো একবার এই জার্সি পরার স্বপ্ন সম্পর্কে অনুধাবন করানোয় তোমাকে ধন্যবাদ। সবকিছুর জন্য তোমাকে ধন্যবাদ। ঈশ্বর, তোমাকে ভালোবাসি। ব্রাজিল, তোমাকে ভালোবাসি।’

গতকাল রবিবার (১১ জুলাই) কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের ফুটবলতীর্থ মারাকানায় ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এর মধ্য দিয়ে ২৮ বছর পর অপেক্ষার অবসান হলো। আর্জেন্টিনা জিতল কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টের শিরোপা। লিওনেল মেসি অবশেষে হাত দিয়ে ছুঁতে পারলেন একটি আন্তর্জাতিক শিরোপা।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh