বারিধারার বিপক্ষে সহজ জয় পেল মোহামেডান

মোহামেডানের নিয়মিত অধিনায়ক উরু নাগাতা জাপান চলে গেছেন। তার পরিবর্তে অধিনায়কত্ব করছেন মালিয়ান ফুটবলার সুলেমান দিয়াবাতে। নতুন অধিনায়কের প্রথম ম্যাচে মোহামেডান ৪-১ গোলে উত্তর বারিধারাকে হারিয়েছে। 

দুই দেশি ও দুই বিদেশির গোলে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে উত্তর বারিধারার বিপক্ষে সহজ জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। এই জয়ের ফলে ১৮ ম্যাচ শেষে ৩২ পয়েন্ট হলো মোহামেডানের। কিন্তু চতুর্থ স্থানেই আছে তারা। অন্যদিকে ১৭ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে নবম স্থানে উত্তর বারিধারা।

ম্যাচের শুরুতেই গোলের সুযোগ পেয়েছিলেন উত্তর বারিধারার অধিনায়ক সুমন রেজা। কিন্তু মোহামেডানের গোলকিপার বরাবর শট নেন তিনি। এরপর ৯ মিনিটে আবারও দারুণ সুযোগ এসেছিল উত্তর বারিধারার। জোবায়েদ হাসান যে বলটা বাড়িয়ে দিয়েছিলেন তাতে মোহামেডানের গোলমুখে থেকেও বলে পা ছোঁয়াতে পারেননি সুমন রেজা। 

১৯ মিনিটে লিড নেয় মোহামেডান। ডান দিক দিয়ে সুলেমান দিয়াবাতে যে বলটা বাড়িয়ে দিলেন তাতে দারুণভাবে বলের নিয়ন্ত্রণ নিয়ে শরীরটাকে প্রায় ৩৬০ ডিগ্রী ঘুরিয়ে বা পায়ের শটে বারিধারার জালে বল জড়ান আমির হাকিম বাপ্পী। তবে ৫ মিনিট পরই ম্যাচে সমতা আনে উত্তর বারিধারা। তাদের মিশরীয় ফরোয়ার্ড মোস্তাফার থ্রো থেকে ডি বক্সের ভেতর একদম ফাকা জায়গায় বল পেয়ে যান উত্তর বারিধারার অধিনায়ক সুমন রেজা। মোহামেডানের ডিফেন্সে থাকা চারজন ফুটবলার তাকে আটকানোর কোন চেষ্টাই করেনি। সময় নিয়ে ঠান্ডা মাথায় আড়াআড়ি শটে গোল করেন সুমন রেজা।  

৩৪ মিনিটে মোহামেডান গোল প্রায় পেয়েই যাচ্ছিল। সুলেমানের আলতো ক্রস থেকে হেড নিয়েছিলেন ক্যামেরুনের ফরোয়ার্ড ইয়াসান আউয়াচিং। দারুণ দক্ষতায় সেই হেড প্রতিহত করেন বারিধারার গোলকিপার মিতুল মারমা। তবে ৩৭ মিনিটে আবার লিড নেয় মোহামেডান। রাকিব খান ইভানের কর্ণার থেকে হেডে উত্তর বারিধারার জালে বল জড়ান মোহামেডানের মালির ফরোয়ার্ড সুলেমান দিয়াবাতে। 

প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান আরও বাড়ায় মোহামেডান। ৪৭ মিনিটে রাকিব খান ইভানের কর্ণার থেকে সুলেমান দিয়াবাতে হেড নেন। এরপর শূন্যে ভাসতে থাকা বলে ডান পায়ের দারুণ ভলিতে গোল করেন মিডফিল্ডার অনিক হোসেন। মোহামেডানের ৩-১ গোলের লিডে শেষ হয় প্রথমার্ধের খেলা। 

বিরতি থেকে ফিরে উত্তর বারিধারা যেমন ব্যবধান কমানোর চেষ্টা চালাতে থাকে, আবার গোল করার দিকে মনযোগী ছিল মোহামেডানও। ৭৩ মিনিটে পেনাল্টি পায় উত্তর বারিধারা। মোস্তফার কর্ণার থেকে বল গ্লাভস বন্দী করেন মোহামেডানের গোলকিপার আহসান হাবিব বিপু। এ সময় পড়ে যান উত্তর বারিধারার আইভোরিকোস্টের ডিফেন্ডার ইউসুফ বাম্বা। পেনাল্টির বাশি বাজান রেফারি জালাল উদ্দিন। অনেকটাই বিতর্কিত রেফারির এই সিদ্ধান্ত। কিন্তু স্পট কিক থেকে গোল করতে পারেননি বারিধারার উজবেকিস্তানের ডিফেন্ডার ফজিলভ। বল পাঠিয়ে দেন ক্রসবারের অনেক উপর দিয়ে। 

৮০ মিনিটে গোলের দারুণ সুযোগ নষ্ট করেন উত্তর বারিধারার সুমন রেজা। গোল করার মতো অবস্থায় থেকেও বল পাঠিয়ে দেন ক্রসবারের উপর দিয়ে। এক মিনিট পর উল্টো ম্যাচে আরও পিছিয়ে পড়ে উত্তর বারিধারা। মোহামেডানের চতুর্থ গোলটি করেন তাদের ক্যামেরুনের ফরোয়ার্ড ইয়াসান আওয়াচিং। ৮৫ মিনিটে আবারও গোল করতে ব্যর্থ হয়েছেন সুমন। শেষ পর্যন্ত ৪-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে মোহামেডান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //