‘জুভেন্তাস ছাড়ছেন রোনালদো’

তিন বছর জুভেন্তাসের হয়ে খেলার পর অবশেষে ক্লাব ছেড়ে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বিষয়টি ইতালিয়ান সংবাদমাধ্যমে এতোদিন আসলেও, এবারে আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেছেন জুভেন্তাসের কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি। 

শনিবার (২৮ আগস্ট) ইতালিয়ান সিরি আ লিগে ম্যাচের আগে সংবাদসম্মেলনে এমনটাই জানান আলেগ্রি।

তিনি বলেন, ‘রোনালদো আমাকে গতকাল রাতেই জানিয়েছে যে সে জুভেন্তাস ছাড়তে চায়। এটা সত্য কথা ও বিষয়তা নিশ্চিত। যে কারণে সে আজ অনুশীলনে ছিল না ও কালকের ম্যাচে এমপোলির বিপক্ষে সে স্কোয়াডে নেই।’

ইতালিয়ান চ্যাম্পিয়নরা ২০১৮ সালে চ্যাম্পিয়নস লিগ জয়ের জন্য রিয়াল মাদ্রিদ থেকে ১০ কোটি ইউরো খরচ করে রোনালদোকে দলে টানে। তবে চ্যাম্পিয়নস লিগ জেতা হয়নি। উল্টো লিগ শিরোপা খোয়াতে হয়েছে টানা ৯ বছর জেতার পর।

তারপরও ৫ বারের ব্যালন অর জয়ীর ওপর কোনো ক্ষোভ নেই ক্লাবের জানান আলেগ্রি। আধুনিক ফুটবলে ক্লাব ছেড়ে যাওয়াটা সাধারণ ঘটনা মনে করেন তিনি।

জুভেন্তাসের কোচ বলেন, ‘রোনালদোর ওপর আমার কোনো রাগ বা অসন্তুষ্টি নেই। সে সিদ্ধান্ত নিয়েছে জুভেন্তাস ছেড়ে দেয়ার। তিন বছর এখানে কাটানোর পর সে নতুন একটা ক্লাব খুঁজবে। এটা জীবনের অংশ।’

ইউভের কাছ থেকে রোনালডোকে কিনতে হলে খরচ করতে হবে ৩ কোটি ইউরো। ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি আগ্রহী তাকে নিতে। তবে তারা শর্ত জুড়ে দিয়েছে।

সেটি হচ্ছে রোনালদোকে নিতে তারা ইউরো খরচ করবে না। খেলোয়াড় বদল করবে জুভেন্তাসের সঙ্গে। সে ক্ষেত্রে তারা ফরোয়ার্ড রাহিম স্টার্লিংকে ছেড়ে দিতে রাজি।

পাশাপাশি বেতন কমাতে হবে রোনালডোকে। সিরি আ সেভেনের বার্ষিক বেতন ৩ কোটি ইউরো। সিটি বছরে ২ কোটি ইউরোর বেশি খরচ করতে রাজি নয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //