আর্জেন্টিনার বিপক্ষে দল গোছাতে হিমশিম ব্রাজিলের

ব্রাজিল জাতীয় দল

ব্রাজিল জাতীয় দল

ইউরোপিয়ান ক্লাব ফুটবল শুরুর তিন সপ্তাহের মধ্যেই এলো আন্তর্জাতিক সূচির বিরতি। এরই মধ্যে নিজ নিজ দেশের বিশ্বকাপ বাছাইয়ে অংশ নিতে ক্লাব ছেড়ে জাতীয় দলে যোগ দিতে শুরু করেছেন ফুটবলাররা। কিন্তু আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচসহ বিশ্বকাপ বাছাইয়ের তিন ম্যাচে ইংল্যান্ডে খেলা ৯ তারকা ফুটবলারকে দলে পাচ্ছে না ব্রাজিল ফুটবল দল।

করোনাভাইরাস মহামারির মধ্যে যেসব দেশ ইংল্যান্ডের লাল তালিকাভুক্ত রয়েছে, সেসব দেশে জাতীয় দলের খেলোয়াড় ছাড়তে রাজি হয়নি প্রিমিয়ার লিগের দলগুলো। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার হস্তক্ষেপের পরেও এই সিদ্ধান্ত থেকে সরেনি ক্লাবগুলো। যে কারণে ইংল্যান্ডে খেলা ফুটবলারদের পাচ্ছে না ব্রাজিল।

তারা হলেন লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকার, ম্যানচেস্টারের গোলরক্ষক এডারসন মোরায়েস, চেলসির ডিফেন্ডার থিয়াগো সিলভা, লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার ফাবিনহো ও ফ্রেড এবং লিডস, লিভারপুল, ম্যানচেস্টার সিটি ও এভারটনের স্ট্রাইকার রাফিনহা, ফিরমিনো, জেসুস ও রিচার্লিসন।

তবে এই সমস্যার কথা আগেই মাথায় রেখেছিলেন ব্রাজিল কোচ তিতে। যে কারণে কয়েকদিন আগে নিজের স্কোয়াডে নতুন করে ৯ খেলোয়াড়কে যোগ করেছিলেন তিনি। সেই ৯ খেলোয়াড় হলেন এভারসন, সান্তোস, মিরান্ডা, এডেনিলসন, গারসন, ম্যাথুজ নুনেস, ম্যালকম, ভিনিসিয়াস এবং হাল্ক।

আগামী শুক্রবার (৩ সেপ্টেম্বর) ভোরে চিলির বিপক্ষে খেলবে ব্রাজিল। এরপর রবিবার বাংলাদেশ সময় দিনগত রাত ১টায় আর্জেন্টিনার মুখোমুখি হবে তারা। পরের শুক্রবার (১০ সেপ্টেম্বর) ভোরে পেরুর মুখোমুখি হবে তিতের দল।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //