সাফের প্রাথমিক দলে কিংসলে

ফুটবলের টানে বাংলাদেশের নাগরিকত্ব নেন নাইজেরিয়ায় জন্ম নেয়া ফুটবলার এলিটা কিংসলে। এরপর থেকেই জাতীয় দলে তাকে রাখা নিয়ে আলোচনা শুরু হয়। অবশেষে তাকে জাতীয় দলে অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

এলিটাকে দলে রেখে ৩৫ সদস্যের স্কোয়াড সাফে পাঠিয়েছে ফেডারেশন। তবে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ম্যাচে খেলতে এখনও ফিফা ও এএফসির ছাড়পত্র পাননি এলিটা কিংসলে।

ফেডারেশন জানায়, সপ্তাহ খানেকের মধ্যে ছাড়পত্র হাতে পাবে বাংলাদেশ।

এ বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সংবাদমাধ্যমকে বলেছেন, ‘সাফের জন্য যে ৩৫ জনের তালিকা পাঠানো হয়েছে, সেখানে কিংসলের নাম আছে। আমরা তার নাম জমা দিয়ে রেখেছি, যেন ফিফার ছাড়পত্র পেলে আর কোচের প্রয়োজন হলে তাকে নিতে পারেন। এই সপ্তাহের মধ্যে ছাড়পত্র পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী।’

গত মার্চে বাংলাদেশের নাগরিকত্ব পান কিংসলে। স্থানীয় প্লেয়ার হিসেবে বসুন্ধরা কিংসের হয়ে প্রিমিয়ার লিগে তিনটি ম্যাচও খেলে ফেলেছেন তিনি। তবে, এএফসি ও ফিফার ক্লিয়ারেন্স না পাওয়ায় কিংসের হয়ে এএফসি কাপে দর্শক হয়ে থাকতে হয়েছিল তার।

কিরগিজস্তান সফরে যাওয়ার আগে গত আগস্ট মাসে ছাড়পত্রের প্রয়োজনীয় কাগজপত্র এএফসি ও ফিফাতে পাঠায় ফেডারেশন। বাফুফের আশা সপ্তাহের মধ্যে ক্লিয়ারেন্স পেয়ে যাবে বাংলাদেশ।

সেটা পেলে সামনের সাফে জাতীয় দলের হয়ে খেলতে কোনো সমস্যা থাকবে না কিংসলের। ২০১১ সাল থেকে বাংলাদেশে ঘরোয়া ফুটবলে খেলছেন কিংসলে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //