কারণ ছাড়াই লাল কার্ড দেখান রেফারি : কোম্যান

রোনাল্ড কুমান। ফাইল ছবি

রোনাল্ড কুমান। ফাইল ছবি

সময়টা ভালো যাচ্ছে না বার্সেলোনা কোচ রোনাল্ড কুমানের। বিশ্বসেরা খেলোয়াড় লিওনেল মেসির অভাব যেন হাড়ে হাড়ে টের পাচ্ছে তারা। একের পর এক ম্যাচে দলের হতাশাজনক পারফরম্যান্সে এমনিতেই ভীষণ চাপে তিনি। 

তার ওপর এবার দেখলেন লাল কার্ড। অবশ্য এই কার্ডে বিরক্ত কুমান দাবি করছেন, কার্ড পাওয়ার মতো তেমন কিছুই তিনি করেননি।

কাদিসের বিপক্ষে বৃহস্পতিবার রাতে গোলশূন্য ড্রয়ের শেষ সময়ে রেফারির সিদ্ধান্ত নিয়ে প্রতিবাদের জেরে তাকে লাল কার্ড দেখানো হয়।

কাদিজের বিপক্ষে গোলশূন্য ড্র করে সব ধরনের প্রতিযোগিতায় তারা টানা তৃতীয় ম্যাচ জয়ের মুখ দেখল না কাতালান জায়ান্টরা। হারের পাশাপাশি ম্যাচে দুটি লাল কার্ড দেখেছে তারা। একটি মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়াং, আরেকটি কুমান। ম্যাচ শেষে রেফারি কার্লোস দেল কেরো গ্রান্দেকে একহাত নিলেন বার্সা কোচ। তার মতে, স্পেনে রেফারিরা অযথাই লাল কার্ড দেখান।

ম্যাচের ৬৫তম মিনিটে বল দখল করতে গিয়ে আলফিনসো এস্পিনোকে ফাউল করে বসেন ডি ইয়াং, দ্বিতীয় হলুদ কার্ড নিয়ে মাঠ ছাড়তে হয় তাকে। আর ম্যাচের একেবারে শেষ মুহূর্তে কোম্যানকে ডাগআউট থেকে বের করে দেন রেফারি। ওই সময় মাঠে একসঙ্গে দুটি বল ছিল। সার্জিও বুশকেটস তা মাঠের বাইরে পাঠাতে চাইলেও কাদিজ খেলোয়াড়ের গায়ে লাগে। তাকে হলুদ কার্ড দেখান রেফারি, তার প্রতিবাদ করতে গিয়েই লাল কার্ড পান কুমান

ম্যাচ শেষে ক্ষুব্ধ বার্সা কোচ বললেন, ‘নার্ভাসনেসের কারণে নয়, কারণটা হচ্ছে আমি ফোর্থ অফিসিয়ালকে বলছিলাম যে মাঠে দুটি বল, রেফারির খেলা থামানো উচিত। রেফারি ছাড়া সবাই তা দেখেছে। এই দেশে তারা আপনাকে মাঠের বাইরে বের করে দেবে কোনো কারণ ছাড়াই। আমি রেফারিকে বললাম কারণটা কী, তিনি বললেন মনোভাব। যাই হোক এটা এখানেই শেষ করা উচিত, কারণ এটা আমার সমস্যা নয়।’

দলের পারফরম্যান্সের কারণে কুমানের চাকরি যেকোনো সময় যেতে পারে। তবে এসব নিয়ে ভাবছেন না তিনি, আমি আমার ব্যক্তিগত অবস্থা নিয়ে কথা বলি না। মনে হচ্ছে যদি জিতি তাহলে থাকব এবং হারলে ক্লাবকে অন্য কোচ খুঁজে নিতে হবে। এটা আপনাদের জন্য (কথা বলার বিষয়)।

৫ ম্যাচ শেষে বার্সা ৯ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে শীর্ষ দল রিয়াল (১৬) এগিয়ে ৭ পয়েন্টে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //