চারবারের চেষ্টায় জয় পেলেন গার্দিওলা

ইংলিশ প্রিমিয়ার লিগে গ্যাব্রিয়েল জেসুসের একমাত্র গোলে শনিবার চেলসির ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজ থেকে ১-০ গোলে জয় নিয়ে ফিরেছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। এর আগের তিন দেখায় চেলসি কোচ টমাস তুখেলের কাছে হেরেছিলেন সিটির কোচ পেপ গার্দিওলা। তবে চতুর্বারের দেখায় ঠিকই জয় তুলে নিয়েছেন পেপ, সিটির কোচ হিসেবে ২২১তম জয়ও পেয়েছেন এই স্প্যানিশ কোচ।

পুরো ম্যাচে ১৫টি শট নেয় ম্যানসিটি, যার মধ্যে ৫টি আবার গোলমুখে। বিপরীতে চেলসি শট নেয় মাত্র ৫টি, যার একটিও গোলমুখে ছিল না। দুই দলের খেলার পার্থক্য এতেই পরিষ্কার। তবে সিটি জয় ছিনিয়ে নেয় জেসুসের করা একমাত্র গোলে।  

৫৩তম মিনিটের জর্জিনহোর হালকা পাস থেকে বল নিয়ে ৩০ গজ দূর থেকে তা প্রতিপক্ষের বক্সে পাঠিয়ে দেন হুয়াও কানসেলো। সেখান থেকে বল পেয়ে বাঁকানো শটে চেলসি গোলরক্ষক এদুয়ার্দো মেন্দিকে বোকা বানান ব্রাজিলিয়ান স্ট্রাইকার জেসুস।

গত চ্যাম্পিয়নস লিগের ফাইনালে হারের প্রতিশোধ নেওয়ার পথে সিটি অবশ্য আরও কয়েকটি গোল করার সুযোগ পেয়েছিল। এর মধ্যে জেসুসের দ্বিতীয় গোলের প্রচেষ্টা রুখে দেন তারই স্বদেশি ডিফেন্ডার থিয়াগো সিলভা। এরপর ছয় গজ দূর থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন আয়মেরিক লাপোর্তে। এছাড়া ইংলিশ মিডফিল্ডার জ্যাক গ্রিলিশের দুইবারের প্রচেষ্টা ব্যর্থ হয় মেন্ডির কারণে।

চলতি মৌসুমে ৬ ম্যাচে ৪ জয় এবং ১টি করে হার ও ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এলো ম্যানসিটি। সমান জয়, ড্র ও হারে সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধান পিছিয়ে থাকায় তিনে নেমে গেছে চেলসি। দিনের আরেক ম্যাচে অ্যাস্টন ভিলার কাছে হেরে বসা ম্যানচেস্টার ইউনাইটেড আছে এরপরের স্থানে। আর ৪ জয় ও ১ ড্রয়ে বাকি তিন দলের সমান ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //