ড্রেসিং রুমে কান্নার রোল

১৬ বছর পর দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত সাফ ফুটবলে ফাইনাল খেলার দ্বারপ্রান্তে ছিল বাংলাদেশ দল। রেফারির এক বিতর্কিত সিদ্ধান্তে বাংলাদেশ ফাইনাল থেকে বঞ্চিত হলো। 

ম্যাচের পর ড্রেসিংরুমের অবস্থা সম্পর্কে উইঙ্গার রাকিব হোসেন বলেন, ‘সবাই কান্নাকাটি করছে।’ রেফারির সিদ্ধান্তটা বিতর্কিত হওয়ায় ফুটবলারদের কষ্টটা বেশি, ‘সিদ্ধান্ত সঠিক হলে এত খারাপ লাগতো না। সিদ্ধান্তটা আনফেয়ার হওয়ায় খুব খারাপ লাগছে।’

ম্যাচের ৭৮ মিনিটের পর থেকে বাংলাদেশ দল বিপাকে। বিপদের শুরুটা হয় রাকিবের মাধ্যমেই। নেপালের বক্স থেকে লম্বা বল দেন বাংলাদেশের বক্সের দিকে। নেপালের ফরোয়ার্ড ধরার আগে বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমান জিকো সামনে গিয়ে ক্লিয়ার করতে যান। ক্লিয়ার করার এক পর্যায়ে বল তার হাতে লাগায় রেফারি লাল কার্ড দেখান। বাংলাদেশ দশজনের দলে পরিণত হয়। 

পরবর্তীতে নেপাল পেনাল্টিতে সমতা আনে, এতে বাংলাদেশের টুর্নামেন্ট থেকে বিদায় নেয়। রাকিবের এই লম্বা ব্যাকপাস না হলে ম্যাচের চিত্র ভিন্নও হতে পারতো। দুই কার্ডের জন্য রাকিব আগের ম্যাচে ছিলেন না। এই ম্যাচে অবশ্য শুরু থেকেই খেলেছেন। রাকিবকে করা ফাউল থেকে দশ মিনিটে ফ্রি-কিক পায় বাংলাদেশ। জামাল ভূঁইয়ার নেওয়া সেই ফ্রি-কিক থেকে সুমন রেজা গোল করেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //