যে দলের বিপক্ষে ‘কখনো গোল করতে পারেননি’ মেসি

লিওনেল মেসি

লিওনেল মেসি

ক্যারিয়ারজুড়ে সাফল্যের কমতি নেই মেসির। ফুটবল পায়ে গোল করে ও করিয়ে অসংখ্য রেকর্ড নিজের করে নিয়েছেন তিনি। ক্লাব পর্যায়ে জিতেছেন সম্ভাব্য সব শিরোপা। গত জুলাইয়ে শেষ হয়েছে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ট্রফি জেতার অপেক্ষাও। 

তবে মেসির ক্যারিয়ারে কিছু না পাওয়াও আছে। এই যেমন কখনো পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে গোল করতে পারেননি তিনি। অবশ্য সেই আক্ষেপ দূর করার সুযোগ রাত পোহালেই পাচ্ছেন আর্জেন্টাইন তারকা।

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় পেরুর বিপক্ষে মাঠে নামবে আলবিসেস্তেরা। এই ম্যাচে গোল করলেই দীর্ঘদিনের অপেক্ষা শেষ হবে মেসির। এখনো পর্যন্ত পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ে ছয় ম্যাচ খেলেছেন তিনি। 

কখনোই পাননি গোলের দেখা। অবশ্য সবমিলিয়েই পেরুর বিপক্ষে একটি মাত্র গোলে আছে মেসির। ২০০৭ কোপা আমেরিকার ওই ম্যাচে আর্জেন্টিনা জিতেছিল ৪-০ গোলের বড় ব্যবধানে। 

পেরুর বিপক্ষে মেসি খেলেছেন, এমন ম্যাচে অবশ্য হারেনি আর্জেন্টিনা। তিনটিতে ড্র ও তিনটিতে জয় পেয়েছে আলবিসেস্তেরা। আর্জেন্টিনার সর্বকালের সেরা গোলদাতার তালিকায় সবার উপরে আছেন মেসি। ১৫৬ ম্যাচে ৮০ গোল করেছেন তিনি। পেরুর বিপক্ষে এবার কি গোল পাবেন মেসি?

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //