ইনজুরি কাটিয়ে ওয়েলস দলে বেল

ইনজুরির কারণে প্রায় দুই মাস মাঠের বাইরে থাকার পর ফুটবলে ফিরতে যাচ্ছেন ফরোয়ার্ড গ্যারেথ বেল। ডাক পেয়েছেন চলতি মাসে ওয়েলসের বিশ্বকাপ বাছাইপর্বের দলে।

সোমবার (১ নভেম্বর) বেলারুশ ও বেলজিয়ামের বিপক্ষে ম্যাচের জন্য বেলকে নিয়ে ২৮ সদস্যের দল ঘোষণা করেন ওয়েলস কোচ রবার্ট পেজ। 

সব ঠিক থাকলে বেলারুশের বিপক্ষে সূচিতে জাতীয় দলের হয়ে ১০০তম ম্যাচ খেলবেন সাবেক টটেনহ্যাম হটস্পার তারকা।

গত সেপ্টেম্বরে হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায় বেল মিস করেন বাছাইপর্বে ওয়েলসের শেষ দুটি ম্যাচ। এই সময়ে রিয়ালের হয়েও খেলতে পারেননি ক্লাসিকোসহ বেশ কয়েকটি ম্যাচে।

স্কাই স্পোর্টসকে রবার্ট জানান, তারা যেভাবে চেয়েছেন ঠিক সেভাবেই সময় মতো সেরে উঠছেন বেল। তিনি আশাবাদী, দলকে সাহায্য করার জন্য শতভাগ প্রস্তুত থাকবেন ৩২ বছর বয়সী এই ফুটবলার।

সংবাদ মাধ্যমকে ওয়েলস কোচ জানান, ‘সে ভালো অবস্থায় আছে। আমি ও দলের মেডিকেল টিম যেমন চেয়েছিলাম ঠিক সেই অবস্থাতেই আছে সে। আমি গত সপ্তাহে তার সঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলেছি এবং সে (বেলারুশে) যেতে চায়।’

জাতীয় দলের সঙ্গে যোগ দেওয়ার আগে যে এই উইঙ্গারের রিয়ালের হয়ে খেলার সম্ভাবনা খুব কম, তাও বুঝতে পারছেন পেজ।

বাছাইপর্বে ‘ই’ গ্রুপে ছয় ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ওয়েলস। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আছে চেক রিপাবলিক। যদিও এক ম্যাচ কম খেলেছে ওয়েলস।

ওয়েলসের সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে বেলজিয়াম। আগামী ১৩ নভেম্বরে বেলারুশের বিপক্ষে ম্যাচের তিন দিন পর বেলজিয়ামের মুখোমুখি হবে ওয়েলস।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //