যে রেকর্ড শুধুই রিয়াল মাদ্রিদের

চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদ ১৩ বারের চ্যাম্পিয়ন। বুধবার রাতে ঘরের মাঠে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে শাখতার দনেৎস্কের মুখোমুখি হয়েছিল লস ব্ল্যাঙ্কোসরা। যেখানে আরো একটি রেকর্ডের জন্ম দিয়েছে রিয়াল। প্রথম দল হিসেবে ১০০০ গোলের রেকর্ড স্পর্শ করল রিয়াল।

ইতিহাস গড়ার দিনে করিম বেনজেমার জোড়া গোলে শাখতারকে হারিয়েছে কার্লো আনচেলত্তির দল।

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের ১৪তম মিনিটে বেনজেমার করা গোলে ইতিহাস গড়ে রিয়াল। শেষ পর্যন্ত বেনজেমার জোড়া গোলে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে লস ব্ল্যাঙ্কোসরা।

শাখতারের বিপক্ষে আগের লেগে ৫-০ গোলের ব্যবধানে জিতেছিল রিয়াল। এ ম্যাচেও পরিষ্কার ফেভারিট ছিল তারা। যার ছাপ দেখা গেল ম্যাচের ১৪তম মিনিটেই। ভিনিসিয়াস জুনিয়রের অ্যাসিস্ট থেকে গোল করে রিয়ালকে লিড এনে দেন করিম বেনজেমা। বিরতিতে যাওয়ার আগে সমতা ফেরায় শাখতার। ম্যাচের ৩৯ মিনিটে শাখতারের ফার্নান্দো একটি গোল শোধ দেন। 

১-১ গোলের সমতা নিয়ে বিরতির পর আবার খেলা শুরু করে উভয় দল। বিরতি থেকে ফিরে ৬১ মিনিটে বেনজেমা তার জোড়া গোল পূর্ণ করেন। তাতে রিয়াল আবার লিড নেয়। এবার অবশ্য এই গোলটি আর শোধ দিতে পারেনি শাখতার। তাতে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

এই জয়ের ফলে ডি গ্রুপের শীর্ষে উঠে এসেছে রিয়াল। নিজেদের ৪ ম্যাচের ৩ জয়ে ৯ পয়েন্ট তাদের। ৩ ম্যাচে ২টি জয়ে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে এফসি শেরিফ, ৪ পয়েন্ট নিয়ে ইন্টার মিলান তিনে আর ১ পয়েন্ট পাওয়া শাখতার দনেৎস্ক আছে গ্রুপের একদম তলানিতে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //