আনুষ্ঠানিকভাবে বার্সার দায়িত্ব নিলেন জাভি

আনুষ্ঠানিকভাবে বার্সালোনার হেড কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন ক্লাবটি সাবেক অধিনায়ক ও কিংবদন্তি মিডফিল্ডার জাভি হার্নান্দেজ। খেলোয়াড় হিসেবে বিদায় নেয়ার প্রায় অর্ধযুগ পর এবার নতুন রূপে কোচ হয়ে কাতালুনিয়ায় ফিরলেন তিনি।

২০১৫ সালে বার্সার খেলোয়াড় হিসেবে ক্যাম্প ন্যু ছেড়ে কাতারের ক্লাব আল সাদে পাড়ি জমিয়েছিলেন জাভি। পরে সেই ক্লাবেই দায়িত্ব নেন হেড কোচের। এবার নিজের শৈশবের ক্লাবেও এলেন কোচের দায়িত্ব নিয়ে।

প্রায় দশ হাজার ভক্তের উপস্থিতিতে ক্যাম্প ন্যুয়ে আড়াই বছরের (২০২৪ পর্যন্ত) চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন জাভি। তাকে কোচ হিসেবে পাওয়ার জন্য আল-সাদকে ৫ মিলিয়ন ইউরো রিলিজ ক্লোজ পরিশোধ করতে হয়েছে বার্সার।

আনুষ্ঠানিভাবে চুক্তি সাক্ষরের পর সংবাদ সম্মেলনে জাভি বলেছেন, ‘আমি খুব উত্তেজিত। আমরা বিশ্বের সেরা ক্লাব এবং আমরা সফল হওয়ার জন্য কঠোর পরিশ্রম করবো। বার্সা হার কিংবা ড্র’তে সন্তুষ্ট হতে পারে না। আমাদের প্রতিটি ম্যাচ জিততে হবে।’

তিনি আরও যোগ করেন, ‘লিওনেল মেসি আমাকে শুভেচ্ছা জানিয়ে টেক্সট করেছিলেন। সে অবিশ্বাস্য। কিন্তু এখানে মেসি, ইতোও বা রোনালদিনহো নেই। আমাদের ভবিষ্যতের কথা ভাবতে হবে। এমন খেলোয়াড়দের নিয়ে নয় যারা আর বার্সাতে নেই।’

বার্সেলোনার জার্সি গায়ে ১৭ বছরে ৭৬৭ ম্যাচ খেলেছেন জাভি। বার্সা ক্যারিয়ারে তিনি ২৫টি মেজর ট্রফি জিতেছেন। গত সপ্তাহে রোনাল্ড কোম্যানকে বরখাস্ত করার পর জাভিকে নিয়োগ দেওয়া হয়েছে দলের কোচ হিসেবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //