এসেই দুই ফিজিওকে তাড়ালেন জাভি

গতকাল আনুষ্ঠানিকভাবে বার্সেলোনার দায়িত্ব নিয়েছেন জাভি হার্নাদেজ। দ্বায়িত্ব নেয়ার ২৪ ঘণ্টা না যেতেই দলের ইনজুরি সমস্যা সমাধানে জোরালো পদক্ষেপ নিলেন জাভি। এরই মধ্যে দুই ফিজিও ছাঁটাই করেছেন বলে জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম।

গত কয়েক মৌসুমে বার্সেলোনার খেলোয়াড়দের মধ্যে চোট প্রবণতা দেখা দিয়েছে প্রকটভাবে। চলমান এই সমস্যার ফলে খেলোয়াড় এবং স্টাফদের মধ্যে দূরত্ব বাড়ছে। পাশাপাশি লা লিগার সেরা চারে থাকার দৌড়েও ক্রমাগত পিছিয়ে পড়ছে বার্সা।

চোটগ্রস্ত খেলোয়াড়েরা দলের ফিটনেস কোচদের ওপর দায় চাপানো শুরু করেছেন। এএস রিপোর্টসের এক প্রতিবেদনে জানা গেছে, ফিজিও জুয়ানজো ব্রাউ ও ফিজিকাল ট্রেইনার আলবার্ট রোকা- এই দুজনের বিরুদ্ধে শক্ত পদক্ষেপ নিয়েছেন জাভি।

কোমানের সঙ্গে আসা এই দুজনকেও বার্সার দরকার নেই বলে জানিয়েছেন জাভি। তাই এ দুজনকে বরখাস্ত করে দিয়েছেন বার্সার নতুন কোচ। এএসের প্রতিবেদনে আরও জানানো হয়েছে, জুমি মুনিল ও রিকার্ড প্রুনাকে খেলোয়াড়দের চোটের সমস্যা সমাধানে আবারও বার্সায় ফেরাতে চান জাভি।

মুনিল, প্রুনা আগেও বার্সার ফিজিও হিসেবে কাজ করেছেন। মুনিল ও প্রুনার ব্যাপারে দলের স্পোর্টিং ডিরেক্টর মাতেউ আলামানির সঙ্গে এরই মধ্যে জাভি আলোচনা করে ফেলেছেন।

প্রুনা বার্সায় এর আগে ২৫ বছর দায়িত্ব পালন করেছিলেন। তবে ২০২০ এর সেপ্টেম্বরে বার্সার দায়িত্ব ছেড়ে দেন এবং এখন তিনি দুবাইয়ে আছেন।

উল্লেখ্য, বার্সার বেশিরভাগ খেলোয়াড় মাসল ইঞ্জুরিতে ভুগছেন। এই তালিকায় আছেন পেদ্রি গনজালেজ, ওসুমানে দেম্বেলে, নিকো গনজালেজ, জেরার্ড পিকে, এরিক গার্সিয়া ও আনসু ফাতি। যেখানে ফাতি, গার্সিয়া, নিকো- সেল্টা ভিগোর বিপক্ষে বার্সার ৩-৩ ড্রয়ের ম্যাচে মাঠের বাইরে চলে যান।

এর বাইরে মার্টিন ব্রাথওয়েট ভুগছেন হাঁটুর সমস্যায় আর সার্জিনিও ডেস্ট ভুগছেন পিঠের সমস্যায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //