লিগ ওয়ানে অবশেষে গোল পেলেন মেসি

ফরাসি লিগ ওয়ানে লিওনেল মেসির অভিষেক হয়েছিল প্রায় তিন মাস আগে। কিন্তু ছোটখাটো চোটের জন্য খুব বেশি ম্যাচ খেলা হয়নি তার। আর্জেন্টাইন তারকার ভক্ত-সমর্থকদের জন্য আরও বড় হতাশার কারণ ছিল অবশ্য। পিএসজির জার্সিতে লিগে গোল পাচ্ছিলেন না মেসি।

অবশেষে ষষ্ঠ ম্যাচে এসে ফুরিয়েছে তার অপেক্ষা। ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের ‘ট্রেডমার্ক’ শটে গোল করলেন তিনি। ম্যাচের ৮৭ মিনিটে মেসির গোলখরা কাটানোর ব্যবস্থা করেন কিলিয়ান এমবাপ্পে। তার খরা কাটার ম্যাচে শঙ্কা উড়িয়ে জয় পেয়েছে প্যারিসিয়ানরাও।

গতকাল শনিবার (২০ নভেম্বর) রাতে ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে নঁতেকে ৩-১ গোলে হারিয়েছে মরিসিও পচেত্তিনোর দল। গোলরক্ষক কেইলর নাভাস লাল কার্ড দেখায় ম্যাচের শেষ আধাঘণ্টা ১০ জন নিয়ে খেলতে হয় স্বাগতিকদের।

ফরাসি স্ট্রাইকার এমবাপের লক্ষ্যভেদে শুরুতেই এগিয়ে যাওয়া পিএসজি অনেক সুযোগ পেলেও ব্যবধান বাড়াতে পারছিল না। উল্টো দ্বিতীয়ার্ধে নাভাস মাঠ ছাড়ার পর গোলও হজম করে বসে তারা। পয়েন্ট হারানোর সম্ভাবনা যখন জোরালো, তখন নঁতের দেনিস আপিয়ার আত্মঘাতী গোলে ফের এগিয়ে যায় তারা। 

এরপর নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে তাদের জয় নিশ্চিত করেন রেকর্ড ছয়বারের ব্যালন ডি'অর জয়ী মেসি।

প্রথমার্ধে রক্ষণ সামলাতে ব্যস্ত নঁত দ্বিতীয়ার্ধে দারুণভাবে জেগে ওঠে। ম্যাচ শেষে তাই গোলের উদ্দেশ্যে শট নেওয়ায় দুই দলই প্রায় সমানে সমান; পিএসজির ১৪ শটের সাতটি ছিল লক্ষ্যে, আর নঁতের ১২ শটের ছয়টি লক্ষ্যে।

১৪ ম্যাচে ১২ জয়, এক ড্র ও এক হারে ৩৭ পয়েন্ট নিয়ে লিগের শিরোপা পুনরুদ্ধারে দুর্দান্ত গতিতে এগিয়ে চলেছে পিএসজি। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী লেঁস পিছিয়ে আছে ১৪ পয়েন্টে। তারা অবশ্য এক ম্যাচ কম খেলেছে। ১৩ ম্যাচে সমান ২৩ পয়েন্ট করে নিয়ে নিস তিনে ও অলিম্পিক মার্সেই রয়েছে চারে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //