বার্সাকে হারিয়ে ফাইনালে রিয়াল

চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে রোমাঞ্চ ছড়ানো এল ক্লাসিকো ম্যাচে হেরে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনাল থেকে বিদায়ঘণ্টা বাজলো জাভি হার্নান্দেজের শিষ্যদের।

বুধবার (১২ জানুয়ারি) রাতে সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে হওয়া সেমিফাইনাল ম্যাচটিতে বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়ে ফাইনালের টিকিট পেয়েছে রিয়াল। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয় ২-২ গোলে। পরে অতিরিক্ত ত্রিশ মিনিটের অষ্টম মিনিটের গোলে জয়ের দেখা পায় কার্লো আনচেলত্তির দল।

ম্যাচের ২৫ ও ৭২ মিনিটে রিয়ালের হয়ে গোল করেন ভিনিসিয়ুস জুনিয়র ও করিম বেনজেমা। অন্যদিকে বার্সেলোনার হয়ে গোল করেন লুক ডি ইয়ং (৪১) ও আনসু ফাতি (৮৩)। এই স্কোরেই শেষ হয় নির্ধারিত ৯০ মিনিট, খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের ৮ মিনিটের মাথায় ফেদেরিকো ভালভার্দের দুর্দান্ত গোলে এগিয়ে যায় রিয়াল। তারপরও বার্সা চালিয়ে যায় লড়াই। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি কাতালানরা। ফলে জয়ের উচ্ছ্বাস রিয়ালের শিবিরেই দেখা মেলে। এল ক্লাসিকোতে এটি তাদের ১০০তম জয়।

ইংলিশ লিগ

চেলসির মাঠে খেলতে গিয়ে দুই গোলে হেরে বাড়ি ফিরেছিল টটেনহ্যাম হটস্পার। তবু তাদের সামনে সুযোগ ছিল ঘরের মাঠে দ্বিতীয় লেগে প্রতিশোধ নেওয়ার। কিন্তু সেটিও করতে পারেনি তারা। টটেনহ্যামকে তাদের মাঠেও হারিয়ে ইংলিশ লিগ কাপের ফাইনালে উঠে গেছে চেলসি।

বুধবার রাতে টটেনহ্যামের মাঠ থেকে চেলসি জিতেছে ১-০ গোলে। এর আগে স্ট্যামফোর্ড ব্রিজে ব্লুজরা জিতেছিল ২-০ গোলে। দুই লেগ মিলে ৩-০ গোলের অগ্রগামিতায় ইংলিশ লিগ কাপের ফাইনালের টিকিট পেয়েছে টমাস টুখেলের শিষ্যরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //