ব্রুইনার গোলে চেলসিকে হারাল ম্যান সিটি

অব্যাহতভাবে ছুটছে ম্যানচেস্টার সিটির জয়রথ। যেভাবে তাদের জয়ের ট্রেন ছুটে চলছে, তাতে ভক্ত-সমর্থকরা হিসেব কষতে শুরু করেছে, কত ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়নশিপের মুকুট মাথায় তুলে নেয় পেপ গার্দিওলার শীর্ষরা।

শনিবার (১৫ জানুয়ারি) ইতিহাদ স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে চেলসিকে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। এই জয়ের পর প্রিমিয়ার লিগ সেরার দৌড়ে দুইয়ে থাকা চেলসিকে ১৩ পয়েন্ট দূরে রাখল পেপ গার্দিওলা শিষ্যরা। লিগে এটি তাদের টানা ১১ জয়।

ম্যাচের শুরু থেকেই বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল সিটি। প্রথম ৪০ মিনিটের আগের ৫টি কর্নারও আদায় করে নেয় তারা। কিন্তু প্রথম লক্ষ্যে শট নেয় ৪০তম মিনিটে এসে। চেলসির সীমানায় মাতেও কোভাসিচের শটে বল সতীর্থের পায়ে লেগে পেয়ে যান জ্যাক গ্রিলিশ। বক্সে ঢুকে শট নেন ইংলিশ মিডফিল্ডার। কিন্তু সেটা ঠেকিয়ে দেন চেলসি গোলক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য এগিয়ে যেতে পারত চেলসি। কন্তের পাস ধরে গোলরক্ষককে একা পেয়েছিলেন রোমেলু লুকাকু। তবে তার কোনাকুনি জোরালো শটটি ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন এডারসন।

৬৩তম মিনিটে গ্রিলিশকে ফাউল করলে ফ্রি কিক পায় চেলসি। বাঁ দিক থেকে কিছুটা বাঁকানো শটে গোলের চেষ্টা করেন কেভিন ডে ব্রুইনা। কিন্তু সেটা ঠেকিয়ে দেন কেপা। সাত মিনিট পর আর ওই সুযোগ দেননি ডি ব্রুইনা। জোয়াও কানসেলোর পাস ধরে বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে কন্তের চ্যালেঞ্জ এড়িয়ে বক্সের বাইরে থেকে নেওয়া শটে গোল করেন।

৮৩তম মিনিটে দারুণ সুযোগ পেয়ে কিন্তু উড়িয়ে মেরে হতাশ করেন তরুণ মিডফিল্ডার ফোডেন। ২২ ম্যাচে ১৮ জয় ও দুই ড্রয়ে ৫৬ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে সিটি। শেষ ছয় রাউন্ডে মাত্র একটি জয় পাওয়া চেলসির পয়েন্ট ৪৩।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //