জিতবেন না জেনেও ফিফা বর্ষসেরার অনুষ্ঠানে ছিলেন মেসি

এবারের ফিফা বর্ষসেরার পুরস্কারটা হাতে ওঠেনি লিওনেল মেসির। আর্জেন্টাইন অধিনায়ককে পেছনে ফেলে টানা দ্বিতীয়বারের মতো এই পুরস্কারটা জিতেছেন রবার্ট লেভানডফস্কি। গতকাল হয়ে যাওয়া এই অনুষ্ঠানে লেভানডফস্কি সশরীরে উপস্থিত ছিলেন, আর মেসি এই অনুষ্ঠানের সঙ্গে যুক্ত ছিলেন অনলাইনে ভিডিও কলের মাধ্যমে।

এই পুরস্কারের বিষয়ে অবশ্য আগেই জানিয়ে দেওয়া হয় বিজেতাকে, যেন তিনি নিজে এসে এই পুরস্কারটা হাতে তুলে নিতে পারেন। এবারের পুরস্কার মেসি জিতছেন না বলে আগে পিএসজি তারকাকে জানানোও হয়নি এবার।

তাই আগে থেকেই পুরস্কার না পাওয়ার বিষয়ে জেনে গিয়েছিলেন মেসি। সেটা জেনেও রেকর্ড ছয় বারের ফিফা বর্ষসেরার পুরস্কার জেতা এই তারকা হাস্যোজ্জ্বল মুখ নিয়ে বসে ছিলেন ফিফা বর্ষসেরার অনুষ্ঠানে। এমনকি জিয়ান্নি ইনফান্তিনো যখন ফিফা বর্ষসেরার পুরস্কারটা তুলে দিচ্ছেন বায়ার্ন মিউনিখ স্ট্রাইকারের হাতে, তখনও সেই হাসি মিলিয়ে যায়নি মেসির মুখ থেকে।

মেসি প্রায় এক ঘণ্টা ব্যক্তিগত আইপ্যাডের সামনে বসে এই অনুষ্ঠানের সঙ্গে যুক্ত ছিলেন, জানিয়েছে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা। যদিও মেসি এই ভিডিও কলে উপস্থিত ছিলেন ঘরোয়া পোশাকেই, তবু তার এই ঘণ্টার কাছাকাছি সময় এই অনুষ্ঠানে যুক্ত থাকাকে ইউরোপীয় সংবাদ মাধ্যমে দেখা হচ্ছে লেভানডফস্কির প্রতি মেসির দেখানো সম্মান হিসেবেই। 

এর আগে গেল বছর নভেম্বরে ব্যালন ডি’অর জেতার পরও তিনি লেভানডফস্কির ভূয়সী প্রশংসাই করেছিলেন। বলেছিলেন, ‘আমি রবার্টকে বলতে চাই, তোমার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করাটা আমার জন্য সম্মানের।’

আগের বছর লেভানডফস্কির ব্যালন ডি’অর না জেতার বিষয়ে তিনি বলেন, ‘তোমার একটা ব্যালন ডি’অর প্রাপ্য। গেল বছর সবাই একমত ছিল, ব্যালন ডি’অরটা তোমারই পাওনা ছিল। আমি মনে করি ফ্রান্স ফুটবলের উচিত তোমাকে একটা ব্যালন ডি’অর জেতা, আর তোমার সেটা প্রাপ্যও।’ 

মেসি সেই ব্যালন ডি’অর সপ্তম বারের মতো জিতলেও এবার ফিফার রায়ে বর্ষসেরা হতে পারলেন না। তাতেই মেসি-রোনালদো যুগে প্রথম খেলোয়াড় হিসেবে টানা দুটো ফিফা বর্ষসেরার পুরস্কার কেউ বগলদাবা করলেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //