এমবাপ্পের ম্যাচে গোলের দেখা পেলেন নেইমার-মেসিও

কিলিয়ান এমবাপ্পের নৈপুণ্যের ম্যাচে গোলের দেখা পেলেন নেইমার ও লিওনেল মেসিও।  ফ্রান্সের এই বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড নিজে দুই গোল করেছেন। পাশাপাশি তিনি নেইমারকে দিয়ে করালেন দুই গোল, অবদান ছিল মেসির গোলেও। 

আক্রমণভাগের তারকা ত্রয়ী জ্বলে ওঠায় স্বস্তির জয়ে ফরাসি লিগ ওয়ানের পয়েন্ট তালিকার শীর্ষস্থান মজবুত করল পিএসজি। গতকাল রবিবার (৩ এপ্রিল) রাতে নিজেদের মাঠ পার্ক দে প্রিন্সেসে লরিয়েঁকে ৫-১ গোলে বিধ্বস্ত করেছে মরিসিও পচেত্তিনোর শিষ্যরা। 

প্রথমার্ধে নেইমার ও এমবাপ্পের লক্ষ্যভেদে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় স্বাগতিকরা। বিরতির পর লরিয়েঁর তেরেম মফি ব্যবধান কমালে আরো আক্রমণাত্মক হয়ে উঠে পিএসজি। একে একে নিশানা ভেদ করেন এমবাপ্পে, মেসি ও নেইমার।

পয়েন্ট তালিকার নিচের দিকের দলটির বিপক্ষে গত ডিসেম্বরে ১-১ ড্র করেছিল পিএসজি। এবার তাদের উড়িয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান আরো মজবুত করল তারা।

পয়েন্ট তালিকার একে থাকলেও সময়টা ভালো কাটছিল না পিএসজির। লিগ ওয়ানে আগের পাঁচ ম্যাচের তিনটিতেই হেরেছিল তারা। সবশেষ ম্যাচে মোনাকোর কাছে তারা রীতিমতো উড়ে গিয়েছিল ৩-০ গোলে। রিয়াল মাদ্রিদের কাছে হেরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকেও ছিটকে গেছে তারা। 

সবমিলিয়ে দলটির ভক্ত-সমর্থকরা হয়ে পড়েছেন হতাশ ও ক্ষুব্ধ। এমনকি কয়েক দিন আগে নেইমার ও মেসিকেও দুয়ো দিয়েছেন তারা। সব মিলিয়ে ব্যর্থতার বৃত্তে বন্দি মৌসুমের এই অধ্যায়টা নিশ্চিতভাবে ভুলে যেতে চাইবে পিএসজি।

সেই লক্ষ্যে শক্তিতে অনেক পিছিয়ে থাকা লরিয়েঁর বিপক্ষে শুরুটা দারুণ করে তারা।

দ্বাদশ মিনিটে এগিয়ে যায় পিএসজি। মেসির ফ্লিক খুঁজে পায় এমবাপ্পেকে। ডিফেন্ডারের বাধা এড়িয়ে সাবেক মোনাকো ফরোয়ার্ড পাস বাড়ান নেইমারকে। জোরাল নিচু শটে জালে বল পাঠান ব্রাজিলিয়ান তারকা। ২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। নেইমারের কাছ থেকে বল পেয়ে ইদ্রিসা গে খুঁজে নেন এমবাপ্পেকে। ডি-বক্সে ঢুকে কোণাকুণি শটে জাল কাঁপান তিনি।

এরপর দ্বিতীয়ার্ধে পিএসজির ভুলের ফায়দা তুলে এক গোল শোধ করে লরিয়েঁ। মার্কুইনোসকে ব্যাক-পাস দিতে গিয়ে গড়বড় করে বসেন আশরাফ হাকিমি। আলগা বল ধরে গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুমাকে ফাঁকি দেন মফি।

প্রতিপক্ষকে লড়াইয়ে ফেরার সুযোগ না দিয়ে ৬৭তম মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন এমবাপে। হাকিমির পাস পেয়ে আসরে নিজের ১৭তম গোলটি করেন তিনি।

ছয় মিনিট পর গোল করেন মেসি। আক্রমণটির মূল কারিগর এমবাপে। মাঝমাঠে একজনকে কাটিয়ে বাঁ দিকে সতীর্থকে বল বাড়িয়ে এগিয়ে যান ফরাসি তারকা।  এরপর সতীর্থের ফিরতি পাস বক্সে ধরে আরেকজনকে কাটিয়ে বাইলাইনের কাছ থেকে ব্যাকপাস করেন তিনি। আর পেনাল্টি স্পটের কাছ থেকে জোরাল শটে আসরে নিজের তৃতীয় গোলটি করেন আর্জেন্টাইন তারকা।  

নির্ধারিত সময়ের শেষ মিনিটে লরিয়েঁর জালে পঞ্চম গোলটি করেন নেইমার। এবারের লিগ ওয়ানে ১৬ ম্যাচ খেলে নেইমারের গোল হলো সাতটি।

৩০ ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্রয়ে পিএসজির পয়েন্ট ৬৮। সমান ম্যাচে ১২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে মার্সেই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //