মোহনবাগানের কাছে হেরে শেষ আবাহনীর এএফসি কাপ স্বপ্ন

এএফসি কাপের মূল পর্বে খেলা হলো না বাংলাদেশ প্রিমিয়ার লিগের সবচেয়ে বেশি শিরোপা জেতা দল ঢাকা আবাহনীর। আজ মঙ্গলবার (১৯ এপ্রিল) কলকাতার বিশ্ব যুব ভারতী স্টেডিয়ামে মোহনবাগানের কাছে ৩-১ গোলে হেরে গেছে ঢাকা আবাহনী। মোহনবাগানের অস্ট্রেলিয়ান ফরোয়ার্ড ডেভিড উইলিয়ামস হ্যাটট্রিক করেন এই ম্যাচে।

ম্যাচের প্রথমার্ধ ছিল কেবলই মোহনবাগানের। ঢাকা আবাহনীর ডিফেন্ডারের ভুল মোহনবাগান দুর্দান্তভাবে কাজে লাগায়। ম্যাচের ছয় মিনিটে মোহনবাগান লিড নেয়। বাম প্রান্ত থেকে করা ক্রসে মোহনবাগানের ডেভিড উইলিয়ামস প্লেসিং করেন। এর আগে আবাহনীর ডিফেন্ডার বল ক্লিয়ার করতে ব্যর্থ হন।

ম্যাচের দ্বিতীয় গোলও এসেছে অনেকটা একই ঢঙে। এবারও বক্সের মধ্যে ডেভিড উইলিয়ামস। মিডফিল্ড থেকে উইলিয়ামসের উদ্দেশ্যে লম্বা বল দেয়া হয়। আবাহনীর রক্ষণ উইলিয়ামসকে মার্কিং করতে পারেনি। আবাহনী ডিফেন্ডার ভুল করলেও উইলিয়ামস গোল করতে ভুল করেননি।

ম্যাচের প্রথমার্ধেই হ্যাটট্রিক পূরণের সুযোগ পেয়েছিলেন উইলিয়ামস। ৩৫ মিনিটে আবাহনীর গোলরক্ষক শহীদুল সোহেলকে বক্সের একটু বাইরে একা পেয়েও গোল করতে পারেননি।

দ্বিতীয়ার্ধে আবাহনী ম্যাচে ফেরার চেষ্টা করে। ৬০ মিনিটে কোস্টারিকার ফুটবলার ড্যানিয়েল কলিন্দ্রেসের দুর্দান্ত গোলে ম্যাচেও ফেরে। বক্সের একটু বাইরে থেকে দারুণভাবে বলের নিয়ন্ত্রণ নিয়ে জোরালো শটে গোল করেন। 

এক গোল পরিশোধের পর আবাহনী কিছু সময়ের জন্য ম্যাচের নিয়ন্ত্রণ নেয়, কিছুটা স্নায়ুচাপ যেন পেয়ে বসেছিল মোহনবাগানকে। ৬৮ মিনিটে আবাহনীর হয়ে নিশ্চিত গোল মিস করেন জুয়েল রানা। বক্সের মধ্যে ফাঁকা জায়গায় বল পেয়েছিলেন জুয়েল। এরপরও তিনি বল পোস্টে রাখতে পারেননি। তার নেয়া শট সাইড বার ঘেষে বাইরে যায়। আবাহনীর অধিনায়ক নবীব নেওয়াজ জীবন ব্যথা পেয়ে মাঠ ছাড়ায় তার বদলি হিসেবে নেমেছিলেন জুয়েল। সেই মিসের পর আবাহনী আরো কয়েকটি সুযোগ পেয়েছিল সমতা আনার। 

আবাহনী ৬০-৮০ মিনিট যথেষ্ট চাপে রেখেছিল মোহনবাগানকে। জোড়া গোলদাতা ডেভিড উইলিয়ামস সেই চাপ থেকে উদ্ধার করেন। ৮৫ মিনিটে কাউন্টার অ্যাটাকে উইলিয়ামস আগুয়ান গোলরক্ষক সোহেলকে কাটিয়ে বল জালে পাঠিয়ে নিজের হ্যাটট্রিক ও দলের এএফসি কাপ খেলা নিশ্চিত করেন। ম্যাচে মোহনবাগান এ রকম সুযোগ আরো কয়েকটি পেলেও কাজে লাগাতে পারেনি। 

১৮-২৪ মে মোহনবাগান এই বিশ্ব যুব ভারতীতেই এএফসি কাপের মূল পর্ব খেলবে। সেখানে তাদের প্রতিপক্ষ হিসেবে থাকবে বাংলাদেশের বসুন্ধরা কিংস, ভারতের গোকুলাম কেরালা ও মালদ্বীপের মাজিয়া স্পোর্টস। ঢাকা আবাহনী প্লে অফ থেকে বিদায় নিয়ে আগামীকাল রাতে দেশের উদ্দেশ্যে রওনা হবে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //