উয়েফার বাস পাচ্ছে বাফুফে

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ক্যাম্প হতো আগে বাফুফে ভবন ও অনুশীলন ছিল বঙ্গবন্ধু স্টেডিয়ামে। তখন ফুটবলাররা রিকশায় যাতায়াত করতেন। জাতীয় ফুটবল দল এখন ভাড়া বাস ব্যবহার করলেও জুনিয়র পর্যায়ে রিকশাই ভরসা।

বাফুফে একাডেমির ফুটবলারদের জন্য বাসের ব্যবস্থা করছে ফেডারেশন। নিজস্ব অর্থায়ন বা দেশীয় কোনো পৃষ্ঠপোষকতায় নয় বিশ্ব ফুটবলের অন্যতম প্রভাবশালী সংস্থা উয়েফা বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে ৩৮ আসন বিশিষ্ট একটি বাস দেবে।

বাংলাদেশ ভৌগোলিকভাবে এশিয়ান ফুটবল কনফেডারেশনের সদস্য। এএফসির সাথে ইউরোপের ফুটবল কনফেডারেশনের একটি সমঝোতা চুক্তি রয়েছে। সেই চুক্তিতে এশিয়ার দেশগুলো উয়েফার সহায়তা পায়।

বিগত তিন বছর বাংলাদেশ উয়েফার এই সহায়তা পেয়েছে। প্রথম বছরে বাংলাদেশ অনুর্ধ্ব পর্যায়ের ফুটবল দল উয়েফা এসিস্ট এক টুর্নামেন্টে বিদেশে খেলতে যায়। দ্বিতীয় বছরে বাংলাদেশ সেই টুর্নামেন্ট আয়োজক হয়। গত বছর বাংলাদেশের ঘরোয়া খেলা সম্প্রচারের জন্য মিডিয়া সরঞ্জাম পেয়েছিল উয়েফার মাধ্যমে। এবার বাস উপহার পাবে বাফুফে। 

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ উয়েফার সহায়তা সম্পর্কে বলেন, ‘আমরা এএফসির মাধ্যমে উয়েফার সাহায্য নেয়ার চেষ্টা করি। গত তিন বছর আমরা সাহায্য পেয়েছি। এবার বাসের যৌক্তিকতা তুলে ধরেছি। সেটা অনুধাবন করে তারা আমাদের বাস দেয়ার নিশ্চয়তা দিয়েছে।’ 

বাফুফে ঘরোয়া খেলা ফেসবুক-ইউটিউবে প্রচার করে। সামাজিক মাধ্যমে আরো উন্নত মানের সম্প্রচারের জন্য উদ্যোগ নিয়েছে। আগামী দুই-তিন দিন ট্রায়াল দেবে বাফুফে। 

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //