চ্যাম্পিয়নস লিগ

রোমাঞ্চকর ম্যাচে রিয়ালকে হারালো ম্যান সিটি

নব্বই মিনিটের টানটান উত্তেজনাপূর্ণ এক রোমাঞ্চকর ম্যাচের সাক্ষী হয়ে রইল ম্যানচেস্টারের ইতিহাদ স্টেডিয়াম। আজ বুধবার (২৭ এপ্রিল) রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালের টিকিট নিশ্চিত করতে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি হাড্ডাহাড্ডি লড়াই করেছে। অনেকদিন পর ফুটবল সমর্থকরা এমন একটি রোমাঞ্চকর ম্যাচ উপভোগ করেছেন।

আজ বুধবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে ৭ গোলের ম্যাচে ম্যানচেস্টার সিটি ৪-৩ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদকে।

ম্যান সিটির হয়ে কেভিন ডি ব্রুইন, গ্যাব্রিয়েল জেসুস, ফিল ফোডেন ও বানার্ডো সিলভা গোল করেন। রিয়ালের হয়ে করিম বেনজেমা দুইটি ও ভিনিসিউস জুনিয়র একটি গোল করেন।

দুই মিনিটের মধ্যেই কেভিন ডি ব্রুইন হেড করে উদ্বোধনী গোল করেন। ছবি: গেটি ইমেজ

ম্যাচের দুই মিনিটে রিয়াল মাদ্রিদ কিছু বুঝে ওঠার আগেই গোল করেন কেভিন ডি ব্রুইনি। তাকে দুর্দান্ত এক ক্রস দেন রিয়াদ মাহরেজ। মাথা ছুঁইয়েই জালে বল জড়ান ম্যান সিটির বেলজিয়াম মিডফিল্ডার। এরপর ১১ মিনিটে গ্যাব্রিয়েল জেসুস দলের লিড ২-০ করে নেন। ব্রুইনির দেওয়া জোরের ওপর বল জেসুস দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে এবং রিয়াল ডিফেন্ডার ডেভিড আলাবাকে বোকা বানিয়ে জালে জড়িয়ে দেন তিনি।

প্রথমার্ধেই এক গোল করে লড়াই জমিয়ে তোলেন করিম বেনজেমা। ম্যাচের ৩৩ মিনিটে গোল করেন ফ্রান্সম্যান। ফারল্যান্ড মেন্ডির ক্রসে পা ছুঁইয়ে দারুণ এক গোল করেন তিনি। দ্বিতীয়ার্ধে আবার গোল করে বড় জয়ের সম্ভাবনা জাগায় ম্যান সিটি। গোল করেন ফিল ফোডেন। ফার্নানদিনহোর দেওয়া বলে হেড করেন এই ইংলিশ তরুণ তারকা।

রিয়াল মাদ্রিদ আবার ম্যাচে ফেরে। তৃতীয় গোল খাওয়ার দুই মিনিট পরেই গোল করেন ভিনিসিয়াস জুনিয়র। ম্যাচের ৫৫ মিনিটে ম্যাচের সেরা গোলটি করেন তিনি। ফার্নানদিনহোকে বোকা বানিয়ে নিজেদের অর্ধের শেষে পাওয়া বল দুর্দান্ত গতিতে ডিফেন্ডারদের পরাস্ত করে গোল করেন ভিনিসিয়াস। 

বেনজেমা করেছেন দুই গোল। ছবি: রয়টার্স

ম্যাচের ৭৪ মিনিটে গোল করেন বেনার্ড সিলভা। বক্সের মুখে ফাউলের সম্ভাবনা হওয়ায় রিয়াল ফুটবলাররা গা ছাড়া দেন। গোলরক্ষক থিবো কর্তোয়াও গা ছাড়া দেন। সুযোগ নিয়ে শট নিয়ে গোল করেন সিলভা। ৮২ মিনিটে বেনজেমা পেনাল্টি থেকে গোল করে আবার হারের ব্যবধান কমান।

ম্যাচ দেখে মনে হবে সিটি একবার ব্যবধান বাড়ায় তো কিছুক্ষণ পর রিয়াল মাদ্রিদ তা কমায়।

শেষ পর্যন্ত রুদ্ধশ্বাস লড়াইটি শেষ হয়েছে ৪-৩ গোলেই। তবে সিটি জিতলেও একদম স্বস্তিতে থাকার উপায় নেই তাদের। ফিরতি লেগ হবে প্রতিপক্ষের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে। ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের ঘুরে দাঁড়ানোর একটি ভালো সুযোগ থাকছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //