লিভারপুলে আরো চার বছর থাকছেন ক্লপ

কোচ ইয়ুর্গেন ক্লপের সাথে চুক্তির মেয়াদ বাড়িয়েছে লিভারপুল। নতুন চুক্তি অনুসারে ২০২৬ সাল পর্যন্ত লিভারপুলেই থাকছেন তিনি। 

গত বৃহস্পতিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে লিভারপুল।  

লিভারপুলের সাথে জার্মান এই কোচের আগের চুক্তির মেয়াদ ছিল ২০২৪ সাল পর্যন্ত। আরো দুই বছর লিভারপুলের সাথে থাকতে পেরে উচ্ছ্বসিত ক্লপ বলেছেন, এই ক্লাবটির সাথে অন্যরকম এক ভালবাসা তৈরি হয়েছে। এখানে আসার আগে থেকেই এই ভালবাসার টান অনুভব করতাম। ক্লাবে যোগ দেবার পর সেটা আরো বেড়েছে। 

তিনি আরো বলেন, এখনকার ভালবাসাটা অন্য যেকোনো সময়ের তুলনায় আরো বেশি হবে। যেকোনো ভাল সম্পর্কে একটি দ্বিমুখী পথ থাকে। এখানে একে অন্যের প্রতি সৎ থাকতে হয়। এখানে একে অন্যের প্রতি অনুভূতিটাই সেরকম। যে কারণে আগেও চুক্তি বৃদ্ধিতে কোন সমস্যা হয়নি।

তিনি যোগ করেন, যখন মালিকপক্ষ আমাকে চুক্তি বৃদ্ধির বিষয়ে প্রস্তাব দিয়েছিল তখন আমি নিজেকে নিজে প্রশ্ন করেছিলাম, আদৌ কি আমার মধ্যে সেই শক্তি আছে। কিন্তু এর উত্তর পেতে আমার খুব বেশিক্ষণ সময় লাগেনি। উত্তরটা খুবই সহজ- এখানকার ভালবাসাই আমাকে এই শক্তি যুগিয়েছে।

লিভারপুল বর্তমানে প্রথম ইংলিশ ক্লাব হিসেবে ঐতিহাসিক কোয়াড্রাপল জয়ের স্বপ্নে বিভোর রয়েছে। ইতোমধ্যেই লিগ কাপ জেতা হয়ে গেছে। আগামী মাসে এফএ কাপের ফাইনালে প্রতিপক্ষ চেলসি।

প্রিমিয়ার লিগে টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির থেকে এক পয়েন্ট পিছিয়ে রয়েছে লিভারপুল। হাতে রয়েছে আর পাঁচটি ম্যাচ। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে ভিয়ারিয়ালকে ২-০ গোলে পরাজিত করে ফাইনালে পথে এক পা দিয়ে রেখেছে রেডসরা।

২০১৫ সালে লিভারপুলের দায়িত্ব নেবার পর রেডসদের ইউরোপিয়ান ফুটবলের অন্যতম পরাশক্তিতে পরিণত করেন ৫৪ বছর বয়সী ক্লপ। ২০১৯ সালে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতার আগে ৩০ বছরের অবসান ঘটিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছিল লিভারপুল।

এবার যদি সিটিকে পিছনে ফেলে শিরোপা জিততে পারে তবে ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে রেকর্ড ২০টি ইংলিশ শিরোপা জয়ের কৃতিত্ব গড়বে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //