জয় পেল না রিয়াল মাদ্রিদ

মাদ্রিদ ডার্বিতে গতকাল রবিবার (৮ মে) রাতে রিয়াল মাদ্রিদকে হারিয়ে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করেছে অ্যাতলেটিকো মাদ্রিদ। 

গতকাল নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারায় অ্যাতলেটিকো মাদ্রিদ। দলের হয়ে জয় সূচক গোলটি করেন ইয়ানিক কারাসকো।

ঘরের মাঠে খেলা হওয়ায় শুধু বল দখলে রিয়াল থেকে পিছিয়ে ছিল তারা। বাকি সবকিছুতে রিয়ালের চেয়ে যোজন যোজন এগিয়ে ছিল কোকে-লরেন্টেরা। ম্যাচের শুরু থেকেই অনেক বার সুযোগ পেয়েছিল অ্যাতলেটিকো এগিয়ে যাওয়ার, তবে সেই সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। তবে ম্যাচের ৪০ মিনিটে স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন কারাসকো।

দ্বিতীয়ার্ধে নিজেদের কিছুটা গুছিয়ে নেয় রিয়াল। তবে এই অর্ধেও প্রথম ভালো সুযোগটা পায় অ্যাতলেটিকোই। ৫৭তম মিনিটে একটুর জন্য গ্রিজমান লক্ষ্যে রাখতে পারেননি শট। ৬০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন কারাসকো। কিন্তু ডি বক্স থেকে তিনি মারেন ক্রসবারের উপর দিয়ে।

এদিকে ম্যাচে দারুণ পারফর্ম করেছেন অ্যাতলেটিকো মাদ্রিদের গোলরক্ষক ওবলাক। দারুণ সব সেভ করে দলকে বাঁচিয়ে রেখেছেন তিনি। ৮৮তম মিনিটে মার্কো আসেনসিওর ফ্রি কিক ঠেকিয়ে ব্যবধান ধরে রাখেন ওবলাক। শেষ দিকে অ্যাতলেটিকো রক্ষণে গুটিয়ে গেলেও জালে বল পাঠাতে পারেননি রিয়াল মাদ্রিদ।

আগেই শিরোপা জেতা ৩৫ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৮১। সমান ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে চারে অ্যাতলেটিকো। আর ৬৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে বার্সেলোনা।

লিগ শিরোপা আগেই নিশ্চিত হওয়ায় রিয়ালের একাদশে ছিলেন না বেনজেমা-মদ্রিচ-ভিনিসিয়সের কেউ। তাই এমন দলের বিপক্ষে ঘরের মাঠে খেলতে নেমে দাপুটে শুরু করে অ্যাতলেটিকো।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //