দেশি কোটায় এএফসি কাপ খেলবেন কিংসলে

গতবার দলের সাথে থেকেও ছাড়পত্র না মেলায় এএফসি কাপ খেলতে পারেননি এলিটা কিংসলে। অবশেষে সে বাধা দূর হয়েছে। এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) নাইজেরিয়ান থেকে বাংলাদেশী হয়ে যাওয়া এই ফরোয়ার্ডকে খেলার অনুমতি দিয়েছে।

ভারতের কলকাতায় আগামী ১৮ মে থেকে শুরু হবে এএফসি কাপ। এএফসির ছাড়পত্র মেলায় বসুন্ধরা কিংসের হয়ে এ আসরে কিংসলের খেলার ক্ষেত্রে আর কোনো ‘বাধা’ থাকল না।

আজ সোমবার (৯ মে) বাংলাদেশ ফুটবলে ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ কিংসলের বাংলাদেশি খেলোয়াড় হিসাবে খেলার অনুমতি মেলার কথা জানান।

তিনি বলেন, এএফসি থেকে যে সিদ্ধান্ত এসেছে, সেখানে বলা হয়েছে এলিটা কিংসলে এএফসি কাপে খেলতে পারবে। এটা এএফসি আমাদের লিখিতভাবে জানিয়েছে, বাংলাদেশি খেলোয়াড় হিসেবে বসুন্ধরা কিংসের হয়ে সে খেলতে পারবে।

তিনি আরো বলেন, তবে কোনো দল যদি তাকে নিয়ে অভিযোগ করে, তখন সেটা বসুন্ধরা কিংসকে দায়িত্ব নিতে হবে। যদি এমন কিছু থেকে থাকে তবে আমরা সেটা দুই-একদিনের ভেতর জানিয়ে দিব।

চলতি লিগে কিংসের একাদশে নিয়মিত নন কিংসলে। এ পর্যন্ত ১৪ ম্যাচের মধ্যে আট ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন, অধিকাংশ ক্ষেত্রেই বদলি হিসেবে। তবে বদলি নেমেও ৬ গোল করেছেন ৩২ বছর বয়সী এই ফরোয়ার্ড।

কিংসলের বাংলাদেশ জাতীয় দলে খেলার বিষয়টি নিয়েও নানা কথা শোনা যাচ্ছে অনেকদিন ধরে। গত সাফ চ্যাম্পিয়নশিপের আগে ক্যাম্পে ডাক পেয়েছিলেন, অনুশীলনও করেছিলেন, কিন্তু ছাড়পত্র না মেলায় খেলতে পারেননি। তার জাতীয় দলে খেলার ব্যাপারে সিদ্ধান্ত বাফুফে নেবে বলে জানান সোহাগ।

 এএফসি কাপের ‘ডি’ গ্রুপে কিংসের সঙ্গী গোকুলাম কেরালা, এটিকে মোহনবাগান ও মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //