দীর্ঘ বিরতিতে প্রিমিয়ার লিগ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে ১৫ তম রাউন্ড শেষ হয়েছে। এর পরের রাউন্ডের খেলা ২০ জুন। দেশের সর্বোচ্চ পর্যায়ের লিগ ৩৭ দিনের বিরতি থাকবে। বসুন্ধরা কিংসের এএফসি কাপ, জাতীয় দলের এশিয়া কাপ বাছাইয়ের জন্য লিগের এ দীর্ঘ বিরতি।

বিরতি যাওয়ার আগে আজ শুক্রবার (১৩ মে) শেষ দিনে দুই ম্যাচ ছিল। কুমিল্লার ভাষা শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার থ্যাঙ্কগডের জোড়া গোলে ৩-২ ব্যবধানে জেতে বন্দরনগরীর দল চট্টগ্রাম আবাহনী।

ম্যাচের ৭৩ মিনিট পর্যন্ত কোন দল গোলমুখ খুলতে পারেনি। ৭৪ মিনিটে নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার থ্যাংকগডের পাসে লক্ষ্যভেদ করেন চট্টগ্রাম আবাহনীর আরেক নাইজেরিয়ান ফরোয়ার্ড ক্যান্ডি অগাস্টিন। মিনিট তিনেক পর স্বাধীনতার হয়ে ম্যাচে সমতা আনেন সাব্বির হোসেন। চার মিনিটে দুই গোল করে দলকে ফের এগিয়ে দেন থ্যাংকগড। ম্যাচের অন্তিম মূহুর্তে বিশাল দাশের গোলে ব্যবধান কমালেও হার এড়াতে পারেনি স্বাধীনতা ক্রীড়া সংঘ। 

১৫ রাউন্ড শেষে ১৬ গোল করে লিগে সর্বাধিক গোলদাতাদের তালিকায় সবাইকে ছাড়িয়ে শীর্ষে চট্টগ্রাম আবাহনীর ফরোয়ার্ড পিটার থ্যাংকগড। এই জয়ে ১৫ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে মারুফের দল। সমান ম্যাচে মাত্র ছয় পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতেই থাকল স্বাধীনতা ক্রীড়া সংঘ।  

গোপালগঞ্জে দিনের অন্য ম্যাচে এগিয়ে থেকেও পয়েন্ট খুঁইয়েছে মুক্তিযোদ্ধা সংসদ। প্রথম পর্বে তাদের হারালেও এবার ড্র করে মাঠ ছাড়ে উত্তর বারিধারা ক্লাব। মুক্তিযোদ্ধার জাপানি মিডফিল্ডার সোমা ওতানি গোল করে দলকে এগিয়ে দেন। বারিধারার হয়ে আইভরিকোস্টের ডিফেন্ডার ইউসুফ মরি বামবা গোল করে ম্যাচ ড্র করেন।

অবনমন অঞ্চল থেকে বেরোতে জয় প্রয়োজন ছিল দুই দলেরই। ১৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে নবম স্থানে বারিধারা। সমান ম্যাচ খেলা মুক্তিযোদ্ধা আট পয়েন্ট নিয়ে ১১তম স্থানে থেকে রেলিগেশন জোনে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //