পিএসজির সাথে চুক্তির ঘোষণার পরই এমবাপ্পের হ্যাটট্রিক

গুঞ্জন ছিল গত এক বছর ধরেই। শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদে আর যাচ্ছেন না কিলিয়ান এমবাপ্পে। ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) সাথেই সম্পর্ক দীর্ঘায়িত করার সিদ্ধান্ত নিয়েছেন দেশটির তারকা ফুটবলার এমবাপ্পে।

তিন বছরের লোভনীয় এক চুক্তিতে সই করেছেন তিনি গতকাল (২১ মে) শনিবার রাতে। ২০২৫ সাল পর্যন্ত পিএসজিতেই থাকছেন তিনি। পিএসজিতে থেকে যাওয়ার সিদ্ধান্ত জানানো কিছুক্ষণ পরে শুরু ম্যাচে মেটজের সাথে হ্যাটট্রিক করেন এই ফরাসি তারকা।

পিএসজির লিগ শিরোপা নিশ্চিত হয়েছে অনেক আগেই। এই ম্যাচে প্রাপ্তির কিছু ছিল না। তবে আগ্রহের কেন্দ্রে ছিলেন এমবাপ্পে। এই তারকার হ্যাটট্রিকে মেটজকে ৫-০ গোলে বিধ্বস্ত করে পিএসজি। এমবাপ্পের হ্যাটট্রিক ছাড়াও গোল করেন নেইমার ও দলটির হয়ে বিদায়ী ম্যাচ খেলা আনহেল ডি মারিয়া। 

ক্লাব প্রেসিডেন্ট নাসের আল খেলাইফির সাথে এমবাপ্পে

খেলা শুরুর আগে পিএসজির সভাপতি আল খেলাইফি ‘এমবাপে-২০২৫’ লেখা জার্সি হাতে বলেন, আমি গর্বের সাথে সুন্দর একটি খবর দিচ্ছি- কিলিয়ান এমবাপ্পে পিএসজির সাথে ২০২৫ পর্যন্ত নতুন চুক্তি করেছে।’

পরে ভক্ত-সমর্থকদের উদ্দেশে নিজের নেওয়া সিদ্ধান্তের কথা জানিয়ে দেন এমবাপ্পে, আমি পিএসজিতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এই সিদ্ধান্তে আমি অবশ্যই খুশি। আমার বিশ্বাস এই ক্লাবে আমি আরো ভাল খেলোয়াড় হয়ে উঠব। দলটি সেরা হতে মরিয়া। আমি ফ্রান্সে জন্মেছি, বড় হয়েছি এখানে খেলা চালিয়ে যেতে পেরেও অনেক খুশি।

২০১৭ সালে মোনাকোতে থাকার সময় এমবাপ্পের রিয়াল মাদ্রিদ যাওয়ার গুঞ্জন শোনা যায় প্রথমবার। কিন্তু তিনি ধারে পিএসজিতে যোগ দেন, পরে করেন স্থায়ী চুক্তি। গত মৌসুমে এমবাপ্পের রিয়ালে আসার সম্ভাবনা হয় জোরলো।  পিএসজি ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দেন এমবাপ্পে। কিন্তু পিএসজি তাকে কোনোভাবেই ছাড়তে রাজি হয়নি। রিয়াল পিএসজিতে রেকর্ড ট্রান্সফার ফি দিতে চাইলেও তাতে রাজি হয়নি পিএসজি।

এদিকে স্পেনের লিগ লা লিগা কর্তৃপক্ষ বেশ ক্ষুব্ধ এক প্রতিক্রিয়া জানিয়েছে এমবাপ্পের এই চুক্তির খবর আসার পর। এই চুক্তিকে ‘কলঙ্কিত’ বলে আখ্যা দিয়ে একটি বিবৃতি দিয়েছে লা লিগা। ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা এবং ইউরোপিয়ান ইউনিয়ন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করবে তারা। 

লা লিগার বিবৃতিতে বলা হয়েছে, এই ধরনের চুক্তি ইউরোপিয়ান ফুটবলের ভারসাম্য নষ্ট করে। শত শত কাজের জায়গা ও ক্রীড়াসুলভ ঐক্য এখানে হুমকির মুখে পড়ে। শুধু ইউরোপেই না ঘরোয়া লিগেও এর প্রভাব থাকে। -ডেইলি স্টার ও বিবিসি

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //