আজ ঢাকায় আসছে ফুটবল বিশ্বকাপের ট্রফি

পঞ্চমবারের মতো বিশ্ব ভ্রমণের উদ্দেশে বের হয়েছে গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত ফুটবল বিশ্বকাপের ট্রফি। দীর্ঘ নয় বছরের পর এবারের যাত্রায় আজ বুধবার (৮ জুন) বাংলাদেশে আসছে সোনালী এ ট্রফিটি। বিশ্বকাপ ট্রফিটি বাংলাদেশে ৩৬ ঘণ্টা অবস্থান করবে।

আজ বুধবার (৮ জুন) সকাল পৌনে ১১টার দিকে এশিয়ার দেশ পাকিস্তান থেকে ট্রফিসহ ফিফা লিজেন্ড ক্রিশ্চিয়ান কারেম্বু এবং ছয় কর্মকর্তাকে নিয়ে চার্টার্ড ফ্লাইট শাহজালাল বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। 

বিমানবন্দরে তাদের স্বাগত জানাবেন ফেডারেশন সভাপতি কাজী সালাউদ্দিনসহ কর্মকর্তারা।

পৌঁছানোর পর বিমানবন্দর থেকে ট্রফিটি হোটেল র‍্যাডিসন ব্লুতে নিয়ে যাওয়া হবে। এরপর বিকেল ৪টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং সন্ধ্যা ৭টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নিয়ে যাওয়া হবে বিশ্বকাপ ট্রফি।

আগামীকাল বৃহস্পতিবার (৯ জুন) সাধারণের জন্য সন্ধ্যা ৬টা থেকে আর্মি স্টেডিয়ামে ট্রফি প্রদর্শনী করা হবে। সে সময় স্টেডিয়ামে কনসার্টসহ নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। কনসার্ট শেষে রাতে ট্রফি আবার নিয়ে যাওয়া হবে র‍্যাডিসনে। 

আগামী শুক্রবার (১০ জুন) সারাদিনই এটি বাংলাদেশে থাকবে। তবে সেদিন ট্রফিকে ঘিরে কোনো কর্মসূচি থাকবে না। পরে সেদিন বাংলাদেশ ছেড়ে যাবে ট্রফিটি।

এবার বিশ্বের মোট ৫১টি দেশে ভ্রমণ করবে এ ট্রফি। আর বাংলাদেশে দীর্ঘ নয় বছর পর আসছে এ ট্রফি। সবশেষ ২০১৩ সালে বাংলাদেশে এসেছিল বিশ্বকাপ ট্রফি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //