৬-০ গোলে মালয়েশিয়াকে উড়িয়ে দিলো বাংলাদেশ

দেশের মাটিতে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে মাঠে নামে বাংলাদেশ। শুরু থেকে আক্রমণে মালয়েশিয়াকে এলোমেলো করেন সাবিনা খাতুন, সানজিদা খাতুনরা। তাদের একের পর এক গোলে শক্তিশালী মালয়েশিয়াকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে গোলাম রব্বানী ছোটনের দল।

আজ বৃহস্পতিবার (২৩ জুন) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রীতি ম্যাচে ৬-০ গোলের জয় পেয়েছে বাংলাদেশ। জোড়া গোল করেছেন আঁখি খাতুন; একটি করে গোল সাবিনা খাতুন ও সিরাত জাহান স্বপ্না, কৃষ্ণা, মোনিকা চাকমা।

কিক অফের পরই আক্রমণেই ওঠে বাংলাদেশ। প্রতিপক্ষের কাছ থেকে বল কেড়ে নিয়ে মনিকা চাকমা বাড়ান সিরাত জাহান স্বপ্নাকে। এই ফরোয়ার্ডের কাট ব্যাকে সানজিদা খাতুনের শট আটকান গোলরক্ষক।

তৃতীয় মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করেন অভিজ্ঞ ফরোয়ার্ড সাবিনা খাতুন। সানজিদার নিচু ক্রসে গোলমুখ থেকে সাবিনার শট ক্রসবারের উপর দিয়ে যায়।

মালয়েশিয়ার রক্ষণে চাপ ধরে রেখে নবম মিনিটে গোল তুলে নেয় বাংলাদেশ। মারিয়া মান্দার কর্নারে গোলরক্ষক আজুরিন বিনতে মাজলান ক্লিয়ার করতে ব্যর্থ হলে গোলমুখ থেকে আলতো টোকায় বাকি কাজ সারেন আঁখি খাতুন।

দ্বাদশ মিনিটে থ্রো ইনের পর প্রতিপক্ষের ভুল পাসে বল পেয়ে যান বক্সে ফাঁকায় থাকা সানজিদা। তাড়াহুড়ো করে ক্রসবারের উপর দিয়ে উড়িয়ে মেরে হতাশ করেন তিনি।

ছয় মিনিট পর সানজিদার কোনাকুনি শট আটকান গোলরক্ষক, তার ফিরতি শটও যায় দূরের পোস্ট দিয়ে বেরিয়ে।

২৬তম মিনিটে সাবিনার দারুণ গোলেই ব্যবধান হয় দ্বিগুণ। ডান দিক থেকে স্বপ্নার পাস ধরে সাবিনা স্লাইড করা গোলরক্ষককে কাটিয়ে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন।

একটু পরই ম্যাচে চালকের আসনে বসে বাংলাদেশ। ছোট করে কর্নার নেওয়ার পর সাবিনা বক্সে লং পাস বাড়ান, দুই সতীর্থ হেড করতে ব্যর্থ হওয়ার পর আঁখি খাতুনের প্লেসিং শট ঠিকানা খুঁজে নেয়।

৩৬তম মিনিটে সতীর্থের ক্রসে নুর শাফিকা বিনতে জয়নালের শট যায় রুপনা চাকবা বরাবর। পোস্টে প্রথমার্ধেই এটাই ছিল মালয়েশিয়ার প্রথম শট।

৪২তম মিনিটে সাবিনার শট ক্রসবারের উপরের দিকে লেগে বেরিয়ে যায়। বিরতির আগে মাশুরার লং পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে সাবিনা আড়াআড়ি ক্রস বাড়ান ফাঁকায় থাকা স্বপ্নাকে। অনায়াসে স্কোরলাইন ৪-০ করেন তিনি।

যোগ করা সময়ে কৃষ্ণার দূরপাল্লার শট পোস্টে লেগে প্রতিহত হয়।


Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //