কোপা আমেরিকা

কলম্বিয়ার কাছে হেরে সেমি থেকে আর্জেন্টিনার বিদায়

নারীদের কোপা আমেরিকার চলতি আসরের ট্রফি আর ঘরে তোলা হলো না আর্জেন্টিনার। আজ মঙ্গলবার (২৬ জুলাই) সেমিফাইনালে কলম্বিয়ার কাছে হেরে বিদায় নিতে হয়েছে দলটিকে।

এই হারের কারণে সুপার ক্লাসিকো ম্যাচ হওয়ার যে আশা করেছিল ফুটবল বিশ্ব তার আর হলো না। এই হারে ২০০৬ সালের পর দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকার শিরোপা ছুঁয়ে দেখার স্বপ্নভঙ্গ হলো আর্জেন্টিনার।

প্রথম পর্বে গ্রুপ ‘বি’তে রানার্সআপ হয়ে সেমিফাইনালে জায়গা পেয়েছিল আর্জেন্টিনা। অন্যদিকে গ্রুপ ‘এ’তে সব ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চার নিশ্চিত করে স্বাগতিক কলম্বিয়া। ফিফা র‌্যাঙ্কিংয়ে আর্জেন্টিনা ৩৫তম আর কলম্বিয়ার অবস্থান ছিল ২৮ নম্বরে। দুই দলের র‌্যাঙ্কিংয়ের এ পার্থক্য ম্যাচের মধ্যে ফুটে উঠে। 

আজ মঙ্গলবার কলম্বিয়ার বুকারামাঙ্গায় এস্তাদিও আলফনসো লোপেজে বাংলাদেশ সময় ভোর ৬টায় ম্যাচটি শুরু হয়। স্বাগতিক দলের হয়ে একমাত্র গোলটি করেন লিন্ডা লিজেথ কায়কেদো আলেগ্রিয়া।

নিজেদের মাঠে স্বাগতিক দর্শকদের সামনে শুরু থেকেই দাপটের সাথে খেলেছে কলম্বিয়া। বলের দখলে আর্জেন্টিনা কিছুটা এগিয়ে থাকলেও গোলে শট নেওয়ার দিকে অনেক এগিয়ে ছিল স্বাগতিকরা। তবে প্রথমার্ধে দুই দলের কেউই কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। 

গোলশূন্য সমতায় বিরতি থেকে ফিরে ম্যাচের একমাত্র গোলটি করেন কলম্বিয়ার লিন্ডা লিজেথ। ৬৩ মিনিটে তার করা একমাত্র গোলেই স্বাগতিকদের ফাইনালে টিকিট নিশ্চিত হয়েছে। গোল হজমের পর ম্যাচে ফিরতে মরিয়া আর্জেন্টিনা উল্টো ম্যাচের ৭৩ মিনিটে ১০ জনের দলে পরিণত হয়। ম্যাচের ৭৩ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড তথা লাল কার্ড দেখে মাঠ ছাড়েন দলটির মিডফিল্ডার গ্যাব্রিয়েলা শ্যাভেজকে। প্রথমার্ধের ২৩ মিনিটে প্রথম হলুদ কার্ড পেয়েছিলেন এই আর্জেন্টাইন।

আগামীকাল বুধবার (২৭ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৬টায় ফাইনালে ওঠার মিশনে সাতবারের কোপা আমেরিকা ফেমেনিনা চ্যাম্পিয়ন ব্রাজিল মাঠে নামবে প্যারাগুয়ের বিপক্ষে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //