সিটিকে হারিয়ে মৌসুমের প্রথম শিরোপা জিতলো লিভারপুল

গেল মৌসুমে ম্যানচেস্টার সিটির কাছ থেকে লিগ শিরোপা কেড়ে নিতে পারেনি লিভারপুল। তবে নতুন মৌসুমে কমিউনিটি শিল্ডের ম্যাচে সিটিকে ৩-১ গোলে হারিয়ে মৌসুমের প্রথম শিরোপাটাও ঘরে তুলেছে অল রেডদের।

প্রথাগতভাবে গতকাল শনিবার (৩০ জুলাই) রাতে এই ম্যাচটা খেলা হয় ওয়েম্বলিতে। কিন্তু সেখানে চলছে নারী ইউরো। সে কারণেই এবার ভেন্যুটা গেছে সরে। ম্যাচটা হয়েছে লেস্টার সিটির মাঠ কিং পাওয়ার স্টেডিয়ামে।

ম্যাচের শুরু থেকে মাঠে দাপট ছিল লিভারপুলের। বলের দখল থেকে প্রতিপক্ষ গোলমুখে আক্রমণ, সব দিক থেকেই। 

তারই ধারাবাহিকতায় ম্যাচের ২১ মিনিটে এগিয়ে যায় লিভারপুল। সংঘবদ্ধ আক্রমণ শেষে বক্সের বাইরে থেকে করা ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ডের দারুণ এক শট গিয়ে আছড়ে পড়ে সিটির জালে। ১-০ ব্যবধানে এগিয়ে যায় গেল বারের এফএ কাপ জয়ীরা।

বিরতি থেকে ফিরে সিটি সমতায় ফেরার চেষ্টা চালিয়েছে বেশ কয়েকবার। তবে সব চেষ্টা বিফলে গেছে ম্যাচের ৭৮ মিনিট পর্যন্ত। আর্লিং হালান্ডের কাছে বড় সুযোগ এসেছিল বিরতির একটু পর, গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি তিনি। এরপর সিটির শিরোপার আশা জাগিয়ে তোলেন আর্জেন্টাইন স্ট্রাইকার হুলিয়ান আলভারেজ। মাঠে আসার ১২ মিনিটের মাথায় গোল করে সিটিকে সমতায় ফেরান তিনি।

ম্যাচটা যখন ক্রমেই অতিরিক্ত সময়ের দিকে এগিয়ে যাচ্ছিল, তখনই এক ভুল করে বসেন রুবেন ডিয়াজ। বক্সের ভেতর বলে হাত ছুঁইয়ে ফেলেন তিনি, ফলে পেনাল্টি পায় লিভারপুল। পেনাল্টি থেকে মোহামেদ সালাহ গোল করে ফের এক গোলে এগিয়ে দেন লিভারপুলকে।

যোগ করা সময়ে বুদ্ধিদীপ্ত হেডারে ডারউইন নুনেজের গোল সিটির কফিনে শেষ পেরেকটা ঠোকে। তাতে ৩-১ ব্যবধানে শিরোপা জয় নিশ্চিত করে লিভারপুল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //