ফাইনালে নেপালকে পেল বাংলাদেশ

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে পেল বাংলাদেশ। আজ শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাতে নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে আগের পাঁচ আসরের চ্যাম্পিয়ন ভারতকে ১-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিট পায় নেপালের মেয়েরা।

সাফ চ্যাম্পিয়নশিপের ইতিহাসে এই প্রথম ভারতকে হারালো নেপালের মেয়েরা। এর আগে প্রত্যেকবারই ভারতের কাছে হেরেছিল তারা।

এ নিয়ে পঞ্চমবারের মতো ফাইনালে উঠলো নেপাল। এর আগে ২০১০, ২০১২, ২০১৪ ও ২০১৯ সালে তারা ফাইনাল খেলেছিল ভারতের বিপক্ষে। প্রতিবারই রানার্স-আপ হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল।

এবার ঘরের মাঠের ফাইনালে তাদের প্রতিপক্ষ দ্বিতীয়বার ফাইনালে ওঠা বাংলাদেশ। উভয় দলের জন্যই রয়েছে দারুণ সুযোগ। আগামী সোমবার সন্ধ্যায় শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে দুই দল। নারীদের সাফ পাবে নতুন চ্যাম্পিয়ন।

আজ শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দ্বিতীয় সেমিফাইনালে ভারতের বিপক্ষে প্রথমার্ধের শেষের দিকে লিড নেয় নেপাল। এ সময় নেপালের প্রীতি রাই ডানদিক থেকে আক্রমণে উঠে বক্সের মধ্যে রাশমিকে পাস দেন। রাশমি ভারতের রক্ষণভাগের খেলোয়াড়দের ফাঁকি দিয়ে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান।

দ্বিতীয়ার্ধেও ভালো খেলে নেপাল। যদিও বলের দখল বেশি ছিল ভারতের কাছে। কিন্তু এই অর্ধে কোনো দলই জালের নাগাল পায়নি। তাতে ১-০ গোলের জয়ে পঞ্চমবারের মতো ফাইনাল নিশ্চিত হয় নেপালের। আর প্রথমবারের মতো বিদায় নেয় ভারত।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //