চমক এনরিকের

সাইকেলে চড়ে দল ঘোষণা!

দল ঘোষণায় বড় এক চমক উপহার দিলেন স্পেন জাতীয় দলের কোচ লুইস এনরিকে। সাইকেলে দল ঘোষণা, এমন কথা কেউ কখনো শুনেছেন!

কোচরা সাধারণত সংবাদ সম্মেলন ডেকে দল ঘোষণা করে থাকেন।  এটাই চিরায়ত নিয়ম। লুইস এনরিকেও সব সময় এই নিয়মই অনুসরণ করেছেন। কিন্তু এবার চিরায়ত এই নিয়ম ভেঙে স্পেন কোচ হাঁটলেন চমকে-ভরা ব্যতিক্রমী পথে। দল ঘোষণা করলেন সাইকেল চালাতে চালাতে। সাইকেল চালাতে চালাতেই শুরু করেন দল ঘোষণার কাজ।  পা চলে প্যাডেল ঘুরিয়ে। আর এনরিকে মুখে বলে যান একেকজন খেলোয়াড়ের নাম। আধুনিক প্রযুক্তির সুবাদে বিস্ময়করভাবে তার মুখে উচ্চারিত সেই নাম উঠতে থাকে রাস্তায়। এভাবে ২৫ সদস্যের দল ঘোষণার সঙ্গে সঙ্গে বাড়তে ধাকে তার সাইকেলের গতি।

স্পেনের ফুটবল ফেডারেশন নিজেদের অফিসিয়াল পেজে অভিনব কায়দার এই দল ঘোষণার ভিডিও আপলোড করে। মুর্হূতেই তা ভাইরাল হয়ে যায়। ড্রোনের মাধ্যমে নেওয়া সেই ভিডিওতে দেখা যায়, স্পেনের সাইক্লিষ্ট দলের লাল-হলুদ পোষাক পরে মাদ্রিদের পাহাড়ি রাস্তায় সাইকেল চালাতে চালাতে দল ঘোষণা করছেন এনরিকে।  ব্যতিক্রমী এই ঘটনা তিনি ঘটিয়েছেন নিজের সহকারীকে সঙ্গে নিয়ে।

আগামী ২৫ ও ২৮ সেপ্টেম্বর সুইজারল্যান্ড ও পর্তুগালের বিপক্ষে উয়েফা নেশন্স লিগের ম্যাচ স্পেনের। এই দুটি ম্যাচের জন্য এনরিকের ঘোষিত ২৫ সদস্যের দলে অন্য একটা চমকও রয়েছে। তিনি দলে রাখেননি অভিজ্ঞ ডিফেন্ডার সার্জিও রামোসকে। এনরিকের দলে জায়গা হয়নি স্পেনের আগামীর তারকা হিসেবে বিবেচিত আনসু ফাতিরও। তবে বার্সেলোনার তরুণ তুর্কি আনসু ফাতির বাদ পড়ার কারণটা স্পষ্টই। চোটের কারণে দলে ঠাঁই হয়নি তার। রামোসকে দলে না রাখার কারণ, তার চেয়েও ভালো ডিফেন্ডার পেয়ে গেছেন এনরিকে। যারা দুর্দান্ত ফর্মেও রয়েছেন।

বার্সেলোনার মোট ৬ জন খেলোয়াড়কে দলে রেখেছেন স্পেন কোচ। এছাড়া লিডস ইউনাইটেডের ডিয়েগো লরেন্তে, ভিয়ারিয়ালের পাউ তোরেস এবং ভ্যালেন্সিয়ার হুগো গুইলার্নকে সুযোগ দিয়েছেন তিনি। নেশন্স লিগের জন্য ঘোষিত এই দল থেকেই বিশ্বকাপের জন্য চূড়ান্ত স্কোয়াড ঠিক করার পরিকল্পনা স্পেন কোচের।

 

 

 

 

 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //