ব্রাভোর সেই ‘চ্যাম্পিয়ন’ গানে মারিয়া মান্দাদের নাচ

বাংলাদেশের নারী ফুটবল দলের অন্যতম সদস্য, মিডফিল্ডার মারিয়া মান্দা নিজের ফেসবুক অ্যাকাউন্টে তিনটা ভিডিও পোস্ট করেছেন। তিনটাই সামাজিক যোগাযোগের মাধ্যমে মোটামুটি ভাইরাল। মারিয়া মান্দার তিনটা পোস্টই যে প্রথম বারের মতো নারী সাফ ফুটবলে চ্যাম্পিয়ন হওয়ার উদযাপন নিয়ে। যে উদযাপনে মিশে আছে বিশেষত্ব।

তার মধ্যে একটা উদযাপন ভিডিও’র বিশেষত্বটা একটু বেশিই। এই ভিডিওটির বিশেষ বিশেষত্ব হলো, ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট তারকা ডোয়াইন ব্রাভোর সেই বিখ্যাত ‘চ্যাম্পিয়ন’ গানের সুরে সুরে বাংলাদেশের নারী ফুটবলারদের নাচ। ভিডিওটিতে দেখা যাচ্ছে, ব্রাভোর সেই ‘চ্যাম্পিয়ন’ গানের সঙ্গে নাচছেন বাংলাদেশ নারী ফুটবল দলের তিন ফুটবলার।

প্রথম বারের মতো নারী সাফ চ্যাম্পিয়ন। এমন ঐতিহাসিক সাফল্যের উদযাপন-উৎসবটা বিশেষ তো হবেই। বাংলাদেশ অধিনায়ক সাবিনা খাতুন অবশ্য জানিয়েছেন মূল উৎসবটা তারা দেশে ফেরার পরেই হবে। সেই প্রস্তুতিও নেওয়া হচ্ছে। সাফজয় নারী ফুটবল দলকে বরণ করতে প্রস্তুত করা হচ্ছে ছাদখোলা বাস।

তবে সাবিনার ভাষার সেই মূল উৎসবের আগেও জমিয়ে উৎসব হচ্ছে।  চ্যাম্পিয়ন মেয়েরা উৎসব করছে। উৎসবের আমেজে আছে বাংলাদেশের ১৮ কোটি মানুষও। আর এই উৎসবের শুরুটা হয়েছে গতকাল ফাইনালের শেষ বাঁশি বাজার পর থেকেই। রেফারি ম্যাচ শেষের লম্বা বাঁশি বাজানোর পরই চ্যাম্পিয়নের বিজয়োল্লাসে মেতে উঠেন বাংলাদেশের চ্যাম্পিয়ন মেয়েরা। শুরু করেন জাতীয় পতাকা নিয়ে দৌড়াদৌড়ি, ছোটাছুটি। মাঠেই চলে সেলফি-সেশন।

এরপর মাঠে থেকে হোটেলে ফেরার পথে টিমবাসেও উৎসব করেন বিজয়ী মেয়েরা। উৎসব হয় টিম হোটেলেও। টিমবাস, হোটেলে চ্যাম্পিয়ন মেয়েদের উৎসবের জ্বলন্ত স্বাক্ষী মারিয়া মান্দার ভিডিও তিনটি। একটা ভিডিওতে দেখা যাচ্ছে, টিমবাসে হইচই, চিৎকার চেচামেচি করছেন বাংলাদেশের মেয়েরা। অন্য আরেকটিতে দেখা যাচ্ছে, হোটেলে কোচ গোলাম রব্বানীর উপস্থিতিতে কেক কাটছেন তারা। সঙ্গে চলছে আনন্দ নৃত্য।

তবে প্রথম দুটির চেয়ে ব্রাভোর ‘চ্যাম্পিয়ন’ গানের সুরে সুরে মারিয়া মান্দাদের নাচের ভিডিওটা একটু বেশিই মন কেড়েছে সবার।

 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //