মেসির জোড়া গোলে জয় পেল আর্জেন্টিনা

বিশ্বকাপের জার্সিতে প্রথম দিন মাঠে নেমেই জ্বলে উঠেছে আর্জেন্টিনা। হন্ডুরাসের বিপক্ষে সেই জার্সি পরে লিওনেল মেসির জোড়া গোলে ৩-০ ব্যবধানে জয় পেয়েছে কোচ লিওনেল স্ক্যালোনির শিষ্যরা।

পিএসজির জার্সি গায়ে লিওনেল মেসির মৌসুমটা কাটছে ভালোই। সব প্রতিযোগিতা মিলিয়ে ১১ ম্যাচে খেলে তিনি করেছেন ৬ গোল, করিয়েছেন আরও ৮টি। তবে এখানে যেসব গোলের সুযোগ তিনি গড়ে দিয়েছেন, তার হিসেব নেই।

তেমনই এক সুযোগে আজ মিয়ামির হার্ডরক স্টেডিয়ামে আর্জেন্টিনা পায় প্রথম গোলটা। ম্যাচের বয়স তখন ১৬ মিনিট। মাঝমাঠ থেকে মেসির বাড়ানো বল বক্সে খুঁজে পায় আলেহান্দ্রো পাপু গোমেজকে। তার স্কয়ার করা বল সহজ এক ট্যাপ ইনে লাওতারো মার্টিনেজ জড়িয়ে দেন প্রতিপক্ষের জালে। 

ফিফা র‍্যাঙ্কিংয়ের ৮০তম অবস্থানে থাকা হন্ডুরাসের বিপক্ষে আলবিসেলেস্তেরা ছড়ি ঘুরিয়েছে এর আগে থেকেই। গোলের পরও সে সুতোয় ঢিল পড়েনি একটু। তার মাসুলটাও গুণতে হয়েছে বৈকি! পুরো ম্যাচে ফাউল হজম করতে হয়েছে ১২টা। তারই একটা ৩৮ মিনিটে করা হয়েছিল মেসিকে। সঙ্গে সঙ্গে দেখা যায়, পুরো আর্জেন্টিনা দলই রীতিমতো তেড়ে এসেছে ফাউল করা দেইবি ফ্লোরেসের দিকে!

সে ফাউল অবশ্য গুরুতর ছিল না, মেসি উঠে দাঁড়িয়েছেন, দৌড়েছেন একটু পরেই। পেলেন গোলের দেখাও। ৪৫ মিনিটে বক্সে লাওতারোকে ফাউল করার ফলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। বিরতিতে যায় ২-০ গোলে এগিয়ে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //