বিশ্বকাপ খেলতে কাতার যাচ্ছে বাংলাদেশের পথশিশু দল

বাংলাদেশ কখনো ফুটবল বিশ্বকাপে খেলতে পারবে, এমন স্বপ্ন ফুটবল অঙ্গনের মানুষেরাও কখনো সাহস পায় বলে মনে হয় না। তবে এবার কাতারে কিন্তু বাংলাদেশ ঠিকই একটা ফুটবল বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছে! ঘটনা সত্যই। কাতারে আসন্ন মূল বিশ্বকাপের আগে আরও একটি ফুটবল বিশ্বকাপ হবে। পথ শিশুদের বিশ্বকাপ। এই বিশ্বকাপে খেলতে কাতার যাচ্ছে বাংলাদেশের নারী পশশিশু দল। কেএফসির পৃষ্ঠপোষকতায় আগামী ৮ অক্টোবর থেকে কাতারের দোহায় শুরু হবে এই স্ট্রিট চিলড্রেন ওয়ার্ল্ডকাপ। টুর্নামেন্টটি শেষ হবে ১৫ অক্টোবর।

এই টুর্নামেন্টের জন্য বাংলাদেশের সুবিধাবঞ্চিত ১০ জন নারী পথশিশুকে নিয়ে দল গঠন করা হয়েছে। দলটিকে কাতার নিয়ে যাচ্ছে বেসরকারি সংস্থা লিডো। আজ রবিবার (২৫ সেপ্টেম্বর) কেএফসির গুলশান শাখায় দলটির কাছে জার্সি হস্তান্তর করে ট্রান্সকম ফুডস লিমিটেডের এই অঙ্গ প্রতিষ্ঠানটি। এই সময় দোহায় স্ট্রিট চিলড্রেন ওয়ার্ল্ডকাপে অংশ নিতে যাওয়া ১০ নারী পথশিশু ফুটবলার, তাদের কোচ ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

সুবিধাবঞ্চিত এসব শিশুদের উৎসাহিত করে ট্রান্সকম ফুডসের সিইও অমিত দেব থাপা বলেন,‘অনুপ্রেরণা এবং আত্মবিশ্বাসই পারে সফল হওয়ার পথে এগিয়ে নিয়ে যেতে। বাংলাদেশে যাত্রার শুরু থেকেই কেএফসি আলোকবর্তিকা হাতে সমাজে আশার আলো ছড়াতে যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছে। সুবিধাবঞ্চিত বাচ্চাদের জন্য কিছু করতে পেরে আমরা খুবই গর্বিত। কেএফসি ওদের জন্য আরো এমন সুযোগ করে দিতে চায় যা দেশের জন্য গৌরব বয়ে আনবে।’


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //