চ্যাম্পিয়নস লিগ

এফসি কোপেনহেগেনকে ৫-০ গোলে উড়িয়ে দিলো ম্যানসিটি

চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার সিটির তৃতীয় ম্যাচে আর্লিং হাল্যান্ডের জোড়া গোলের ওপর ভর করে এফসি কোপেনহেগেনকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানসিটি।

গতকাল বুধবার (৫ অক্টোবর) ইতিহাদ স্টেডিয়ামে এফসি কোপেনহেগেনকে হারায় ম্যানসিটি।

জোয়াও কানসেলোর পুল ব্যাক থেকে সপ্তম মিনিটে ম্যানসিটিকে এগিয়ে দেন ২২ বছর বয়সী স্ট্রাইকার। ৩২তম মিনিটে সার্জিও গোমেজের শট গোলকিপার ঠেকিয়ে দেন, কিন্তু সঠিক সময়ে ঠিক জায়গায় দাঁড়িয়ে ছিলেন হাল্যান্ড। ফিরে আসা বলকে সুযোগমতো জালে পাঠান তিনি।

লিভারপুল অ্যাকাডেমির সাবেক গোলরক্ষক কামিল গ্রাবারা না থাকলে হাল্যান্ড প্রথমার্ধেই হ্যাটট্রিক পেয়ে যেতেন। তার আক্রমণে তটস্থ কোপেনহেগেন তৃতীয় গোল উপহার দেয় সিটিজেনকে। ৩৯ মিনিটে ডেভিড খোচোলাভা নিজ দলের জালে বল জড়ান।

বিরতির সময় হাল্যান্ডকে মাঠ থেকে উঠিয়ে নেন পেপ গার্দিওলা। ম্যানসিটি কোচ এর ব্যাখ্যা, ‘আর্লিং হাল্যান্ড শুধু ম্যাচ জিততে চায়, হ্যাটট্রিক সবকিছু নয়। আমাদের সবাইকে ম্যাচে প্রয়োজন। প্রিমিয়ার লিগের বাইরে এটাই আমাদের সবচেয়ে বড় শিরোপা যা পেতে পারি।’

দ্বিতীয়ার্ধে ম্যানসিটি চতুর্থ গোলের দেখা পায় পেনাল্টি থেকে, গোল করেন রিয়াদ মাহরেজ। ৭৬ মিনিটে জুলিয়ান আলভারেজ করেন শেষ গোল। সুযোগ নষ্ট না করলে আরো বড় ব্যবধানে জিতে পারতো স্বাগতিকরা। 

অবশ্য শেষ পাঁচ ম্যাচে তাদের ২০ গোল বলে দেয়, এবার কতটা নির্দয় তারা। এর ফলে ‘জি’ গ্রুপে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি। আর ২ পয়েন্ট পেলেই নিশ্চিত করবে নকআউট। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //