হাঁটুতে চোট, বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাদিও মানে

দুয়ারে কড়া নাড়ছে কাতার বিশ্বকাপ। কাতার বিশ্বকাপের পর্দা ওঠার দিনক্ষণ যত ঘনিয়ে আসছে, ততই যেন অংশগ্রহণকারী বিভিন্ন দলে হানা দিচ্ছে চোট সমস্যা। ফ্রান্সের পল পগবা আর এনগোলো কান্তে, ইংল্যান্ডের রিসি জেমস, আর্জেন্টিনার জিওভানি লে সেলসোরা ইতোমধ্যে চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন।

কাতার বিশ্বকাপের অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে সর্বশেষ চোটের আক্রমণের শিকার হয়ে ভুক্তভোগী সেনেগাল। ফরাসি সংবাদমাধ্যম এলেকুইপের এক প্রতিবেদনে বলা হয়, হাঁটুর চোটের কারণে কাতার বিশ্বকাপ থেকে যে ছিটকে গিয়েছেন সাদিও মানে। বিশ্বকাপ শুরু হওয়ার মাত্র ১১ দিন আগে দলের সেরা খেলোয়াড়কে হারানোয় সেনেগালও খেয়েছে বড় ধাক্কা।

মঙ্গলবার (৮ নভেম্বর) বুন্দেসলিগায় অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ওয়ের্ডার ব্রেমেনের মুখোমুখি হয়েছিল বায়ার্ন মিউনিখ। ম্যাচের ১৫ মিনিটেই হাঁটুতে আঘাত পান সাদিও মানে। সাইডলাইনে বেশ কিছুক্ষণ তাকে প্রাথমিক চিকিৎসা দেন দলের ফিজিওরা। তবে উঠে দাঁড়ালেও আর মাঠে নেমে খেলা চালিয়ে যেতে পারেননি সেনেগালিজ ফরোয়ার্ড। শেষ পর্যন্ত তাকে মাঠ থেকে উঠিয়ে নেওয়া হয়।

বর্তমান সেনেগাল দলে ইউরোপিয়ান ক্লাব ফুটবল মাতানো অনেক তারকা থাকলেও আফ্রিকান দেশটির আশা-ভরসার কেন্দ্রস্থল ছিলেন সাদিও মানেই। বিশ্বকাপ শুরু হওয়ার আগমুহূর্তে দেশের ফুটবল ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাকে হারানো নিঃসন্দেহে সেনেগালের জন্য বড় আঘাত। সেনেগালকে এবারের বিশ্বকাপে নিয়ে আসার পেছনেও বড় অবদান ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ডের।

কাতার বিশ্বকাপের জন্য ২৬ জনের চূড়ান্ত দল ঘোষণার শেষ সময় আগামী ১৪ নভেম্বর। দলের সেরা তারকার জায়গায় স্কোয়াডে কে ডাক পাবেন কিংবা তাকে ছাড়া আফ্রিকান দেশটি এবারের বিশ্বকাপে কেমন পারফরম্যান্স করে, সেটিই এখন দেখার বিষয়।

আসন্ন কাতার বিশ্বকাপে “এ” গ্রুপে সেনাগালের সঙ্গে রয়েছে নেদারল্যান্ডস, ইকুয়েডর এবং স্বাগতিক কাতার। আগামী ২০ নভেম্বর নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপ অভিযান শুরু হবে সেনেগালের। পরবর্তীতে ২৫ নভেম্বর স্বাগতিক কাতার এবং ২৯ নভেম্বর ইকুয়েডরের বিপক্ষে মোকাবিলা করবে বর্তমানে ফিফা র‍্যাংকিংয়ে ১৮-এ থাকা আফ্রিকান দেশটি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //