চেনা রূপেই আছেন মেসি-নেইমাররা

আর মাত্র এক সপ্তাহ পরেই বিশ্বকাপ। অথচ এখনো দলের সাথে যোগ দিতে পারেননি মেসি-নেইমার-এমবাপেরা। শিগগিরই তারা নিজ নিজ দলে যোগ দেবেন। তবে সুখবর হলো লিওনেল মেসি, নেইমার এবং কিলিয়ান এমবাপে তিনজনই। 

গতকাল রবিবার (১৩ নভেম্বর) রাতে অক্সিরের বিপক্ষে ৫-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়েন এই ত্রিরত্ন। আর শঙ্কামুক্তভাবেই বিশ্বকাপের আগে ক্লাবের হয়ে শেষ ম্যাচটি খেললেন মেসি-নেইমাররা। 

গতকাল ফরাসি লিগে ঘরের মাঠে অক্সিরের বিপক্ষে পূর্ণশক্তির দলই যে মাঠে নামাবেন, ম্যাচের চব্বিশ ঘণ্টা আগেই পিএসজি কোচ ক্রিস্টোফ গ্যালটিয়ের স্পষ্ট করে দিয়েছিলেন। মেসি, নেইমার ও এমবাপেকে সামনে রেখেই তিনি দল সাজান।

ম্যাচ শুরু হওয়ার ১১ মিনিটের মধ্যেই তাবারেজ মেন্দেসের পাস থেকে এমবাপে গোল করে বুঝিয়ে দেন, বিশ্বকাপে ফুল ফোটানোর জন্য তিনি পুরোপুরি প্রস্তুত। গোল করার পরে কিংবদন্তি পেলের ভঙ্গিতে সতীর্থের কোলে উঠে উল্লাসে মাতলেন ফরাসি তারকা। আধিপত্য থাকা সত্ত্বেও প্রথমার্ধে আর ব্যবধান বাড়াতে পারেননি পিএসজির ফুটবলাররা।

দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার ছয় মিনিটের মধ্যেই ২-০ করেন কার্লোস সোলার। ৫৭ মিনিটে পিএসজিকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন আশরাফ হাকিমি।

এর পরেই ৭৫ মিনিটে মেসি এবং নেইমারকে তুলে নেন গ্যালটিয়ের। দুই তারকা গোল না পেলেও হতাশ নন আর্জেন্টিনা ও ব্রাজিলের কোচ এবং সমর্থকরা। তারা গোল নয়, চেয়েছিলেন বিশ্বকাপের আগে শেষ ম্যাচে যেন চোট না পান তাদের তারকারা। ৮১ মিনিটে গোল করেন রেনাতো স্যানচেজ। ম্যাচ শেষ হওয়ার ছয় মিনিট আগে ৫-০ করেন হুগো একিতিকে।

আর্জেন্টিনার বিশ্বকাপ দলে যোগ দিতে রবিবার গভীর রাতে বা সোমবার আবুধাবি পৌঁছানোর কথা মেসির। নেইমার যাবেন তুরিনে প্রস্তুতি নিতে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //