বেলের গোলে যুক্তরাষ্ট্রকে রুখে দিল ওয়েলস

কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়ামে সোমবার (২১ নভেম্বর) রাতে নিজেদের প্রথম ম্যাচে উত্তর আমেরিকার পরাশক্তি যুক্তরাষ্ট্রের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ওয়েলস।

যুক্তরাষ্ট্রের পক্ষে গোল করেন টিমোথি উইয়াহ। ওয়েলসের হয়ে গোল পরিশোধ করেন গ্যারেথ বেল। ওয়েলস অবশ্য প্রথমার্ধে যুক্তরাষ্ট্রের কাছে পাত্তাই পায়নি। খেলার প্রথমার্ধে বল দখল রেখে আক্রমণে চালাতে থাকে যুক্তরাষ্ট্র। প্রথমার্ধের বেশিরভাগ সময় রক্ষণ সামলাতেই ব্যস্ত ছিল ওয়েলস। বল দখলে ওয়েলসের থেকে বেশ এগিয়ে থাকা যুক্তরাষ্ট্র ৩৬তম মিনিটে ওয়েহের গোলে লিড পেয়ে যায়। চেলসির মিডফিল্ডার ক্রিস্তিয়ান পুলিসিকের বাড়ানো থ্রু বলে শুধু পা ছুঁইয়েই গোলরক্ষককে পরাস্ত করেন ওয়েহ। তেমন কোনো আক্রমণ করতে না পারার হতাশা নিয়ে প্রথমার্ধ শেষ করে ওয়েলস।

বিরতির পরও লম্বা সময় লিড ধরে রাখে যুক্তরাষ্ট্র। যদিও এসময় আক্রমণের বেগ বাড়ায় ওয়েলস। ম্যাচের ৮১ মিনিটে বেলকে ডি-বক্সের মধ্যে অবৈধ ট্যাকল করেন  যুক্তরাষ্ট্রের ওয়াকার জিমেরম্যান। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে গোল করতে কোনও ভুল করেননি সাবেক রিয়াল মাদ্রিদ তারকা বেল। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র করে এক পয়েন্ট ছিনিয়ে নেয় ওয়েলস।

৬৪ বছর পর বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে ওয়েলস। এবারের বিশ্বকাপ তাই তাদের কাছে অনেকটা আলাদাই। আর তাতে নিজেদের শুরুটাও খারাপ হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //