ICT Division

রোনালদোর রেকর্ডে পর্তুগালের জয়

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ঘানাকে ৩-২ গোলে হারিয়েছে রোনালদোর পর্তুগাল। ম্যাচের প্রথমার্ধ কোনো গোল না হলেও বিরতির পর ২৪ মিনিটের ব্যবধানে দুদল ৫টি গোল উপহার দেয়।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাতে গ্রুপ ‘এইচ’ থেকে স্টেডিয়াম ৯৭৪-এ খেলতে নামে দুদল। প্রথমার্ধ পরিষ্কারভাবে এগিয়ে থাকলেও গোল করতে পারেনি পর্তুগাল। তবে বিরতির পর রোনালদোরা আক্রমণের ধারা আরো বাড়ায়। খোলস থেকে বের হতে থাকে ঘানাও।

ম্যাচের শুরু থেকেই ঘানার রক্ষণে আক্রমণের ঢেউ তোলেন রোনালদো–ফেলিক্স–কানসেলোরা। এর প্রতিফলন অবশ্য স্কোরবোর্ডে দেখা যাচ্ছিল না। এর কারণও আছে। ম্যাচের ১০ মিনিটেই বক্সের মধ্যে বল পেয়ে যান রোনালদো। কিন্তু শটটি তিনি নেন ঘানার গোলকিপার লরেঞ্জ আটি জিগি বরাবর।

এরপর আরো কয়েকটি সুযোগ পান রোনালদো। তার সতীর্থরাও যেন তাকে দিয়ে গোল করাতে মরিয়া হয়ে উঠেছিলেন। এ কারণে বক্সের মধ্যে বেশির ভাগ পাসই গেছে রোনালদোর দিকে। কিন্তু সহজ সুযোগগুলোকেও গোলে পরিণত করতে পারেননি তিনি।

এভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা। অবশেষে পর্তুগাল গোল পায় ৬৫ মিনিটে। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন রোনালদো। একই সাথে এই গোলে অসাধারণ একটি রেকর্ডও গড়েছেন। প্রথম খেলোয়াড় হিসেবে পাঁচ বিশ্বকাপে গোল করলেন রোনালদো।

তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি পর্তুগাল। ৭৩তম মিনিটে আন্দ্রে আইয়ুর দারুণ এক গোলে সমতায় ফেরে ঘানা। মোহাম্মদ কুদুসের ক্রসে ৬ গজ দূরে থেকে ডান পায়ের শটে গোলটি করেন আইয়ু।

পাঁচ মিনিট পরেই অবশ্য ফের এগিয়ে যায় পর্তুগাল। মাঝ মাঠ থেকে সতীর্থের পাওয়া বল কোনাকুনি শটে গোল করেন হোয়াও ফেলিক্স। ৮০তম মিনিটে ব্যবধান আরও বাড়ান রাফায়েল লিয়ও। ব্রুনো ফার্নান্দেসের থেকে বল পেয়ে দূরহ কোন থেকে শট করে গোলটি করেন লিয়াও। এটি তার প্রথম আন্তর্জাতিক গোল।

ম্যাচের ৮৯তম মিনিটে গোল করে ম্যাচ জমিয়ে তোলেন ঘানার ওসমান বুকারি। দলীয় আক্রমণের পর রহমানের থেকে ক্রস পেয়ে হেডের মাধ্যমে গোলটি করেন বুকারি।

শেষ অবধি অবশ্য ৩-২ গোলে এগিয়ে থেকেই জয় নিশ্চিত করে সান্তোসের শিষ্যরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //