দুর্দান্ত খেলেও কোস্টারিকার কাছে হার জাপানের

শক্তিশালী জার্মানিকে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছিল জাপান। নিজেদের দ্বিতীয় ম্যাচে কোস্টারিকার মুখোমুখি হয় দলটি। খেলে দুর্দান্তও। কিন্তু তুলনামূলক সহজ প্রতিপক্ষ কোস্টারিকার কাছে হেরে বসলো জাপন। ১-০ গোলের জয় পায় কোস্টারিকা।

দ্বিতীয়ার্ধের শেষদিকে একমাত্র গোলটি করেন কোস্টারিকার ডিফেন্ডার কেইসার ফুয়ের। এই জয়ে জাপানের বড় ধরনের ক্ষতি হলেও টুর্নামেন্টে টিকে রইলো কোস্টারিকা।  

এর আগে নিজেদের প্রথম ম্যাচে স্পেনের কাছে ৭-০ গোলে উড়ে গিয়েছিল তারা। অন্যদিকে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে ২-১ গোলে হারিয়ে আসর শুরু করেছিল জাপানিরা। আজকের ম্যাচের ফলাফলের পর দুই দলের পয়েন্ট হলো ৩ করে। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে থাকা স্পেন রাতে মুখোমুখি হবে জার্মানির।  

জাপান আজ শুরু থেকে কোস্টারিকার রক্ষণকে চেপে ধরে। মাঝমাঠ আর ডি-বক্সের আশেপাশে আনাগোনা চলতে থাকে তাদের। ম্যাচে সবমিলিয়ে তারা শটও নিয়েছে ১৩টি, যার ৩টি লক্ষ্যে। অন্যদিকে পুরো ম্যাচে মাত্র একবার লক্ষ্যে শট নিতে পারে কোস্টারিকা, আর তাতেই বাজিমাত করে তারা। এমনকি এই আসরে এটাই প্রতিপক্ষের পোস্ট লক্ষ্য করে তাদের প্রথম শট। দ্বিতীয়ার্ধের শেষদিকে একমাত্র গোলটি করেন কোস্টারিকার ডিফেন্ডার কেইসার ফুয়ের। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //