হ্যারি কেইনদের হোটেলে স্ত্রী-বান্ধবীরা!

বিদেশি পর্যটক থেকে শুরু করে খেলোয়াড়দের অনেক নিয়ম কানুনের মধ্যে থাকতে হচ্ছে। এতে অনেকেরই স্বাভাবিক জীবন যাপনে ব্যাঘাত ঘটছে। এই যেমন আটসাট পোশাক পড়া থেকে শুরু করে মদ-বিয়ার খাওয়ার ক্ষেত্রেও এসেছে নানারকম বিধিনিষেধ। এরই মধ্যে আবার প্রমোদতরী ছেড়ে হঠাৎ হ্যারি কেইনদের হোটেলে স্ত্রী-বান্ধবীরা হাজির হয়েছেন! 

নিজেদের দ্বিতীয় ম্যাচে ম্যাড়ম্যাড়ে ফুটবল খেলে যুক্তরাষ্ট্রের সাথে পয়েন্ট ভাগাভাগি করেছিল ইংল্যান্ড। ৪ পয়েন্ট পাওয়া ইংল্যান্ডের নকআউট পর্বে খেলা নিশ্চিত নয়। গ্রুপের শেষ ম্যাচে ইংল্যান্ডের প্রতিপক্ষ প্রতিবেশী ওয়েলস। আর সুপারস্টার গ্যারেথ বেলের দলের বিপক্ষে ম্যাচের আগে ফুটবলারদের মানসিক ভাবে তরতাজা রাখতে স্ত্রী, বান্ধবীদের সাথে সময় কাটানোর সুযোগ করে দিলেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। দলের হোটেলে ফুটবলারদের স্ত্রী, বান্ধবীদের আমন্ত্রণ জানান তিনি। সন্ধ্যায় কোনো অনুশীলন রাখেননি। নিজেদের মতো সময় কাটিয়ে খুশি ফুটবলার এবং তাদের স্ত্রী, বান্ধবীরা।

অধিনায়ক হ্যারি কেইনের স্ত্রী কেট, জর্ডন পিকফোর্ডের স্ত্রী মেগান, জ্যাক গ্রিলিশের বান্ধবী অ্যাটউডরা দল বেঁধে উপস্থিত হন ইংল্যান্ড দলের হোটেলে। বিকাল সাড়ে পাঁচটা নাগাদ বিশেষ বাসে করে সেখানে নেয়া হয় তাদের। স্বামী, প্রেমিকদের সাথে রাত কাটিয়ে, সকালের নাস্তার পর তারা ফিরে যান তাদের জন্য নির্ধারিত প্রমোদতরীতে। ইংল্যান্ড দলের খেলোয়াড়দের স্ত্রী-সন্তান, বান্ধবী এবং পরিবারের সদস্য মিলিয়ে প্রায় ৫০ জন অবস্থান করছেন কাতারে। তাদের অবশ্য দলের হোটেলে থাকার অনুমতি নেই। কেন হঠাৎ স্ত্রী, বান্ধবীদের সাথে রাত কাটানোর অনুমতি দেওয়া হলো? সাউথগেট বলেছেন, ‘দলের সকলেই খুব হতাশ হয়ে পড়েছিল। আত্মবিশ্বাসেও ঘাটতি হচ্ছিল কারও কারও। ওদের মানসিকভাবে তরতাজা রাখতেই এই ব্যবস্থা। সারা সপ্তাহের কঠোর পরিশ্রমের পর এটুকু ছাড় দেওয়া যেতেই পারে।’


এক ফুটবলারের স্ত্রী বলেছেন, ‘হতাশা কখনো জয় আনতে পারে না। শেষ ম্যাচে ভালো পারফর্ম না করতে পেরে সকলেই মুষড়ে পড়েছিল। আশা করবো পরের ম্যাচে আমাদের দল দারুণ ফুটবল উপহার দেবে।’ 

ইংল্যান্ড কোচও স্বীকার করে নিয়েছেন, শনিবার রাতে হাসি ফুটেছে ফুটবলারদের মুখে। তিনি বলেছেন, যেভাবে এসেছি, আমাদের প্রথম লক্ষ্য গ্রুপের বাধা অতিক্রম করা। দুটো ম্যাচ হয়েছে। আরো একটা বাকি। শেষ ম্যাচে যা যা করণীয়, আমরা সব কিছু করতে প্রস্তুত। 

দলের রক্ষণভাগের ফুটবলার কিয়েরান ট্রিপিয়ার বলেছেন, এই সময়টা বেশ ভাল ছিল। আসল হল ফলাফল। নিজেদের পারফরম্যান্স বিশ্লেষণ করেছি আমরা। ভুলগুলো শোধরানোর চেষ্টা করছি আমরা। ওয়েলসের বিরুদ্ধে ৩ পয়েন্ট পাওয়ার জন্য আমরা তৈরি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //