নেইমারকে ছাড়াই মাঠে নামলো ব্রাজিল

জিতলেই কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে খেলা নিশ্চিত। এমন সমীকরণে নেইমারকে ছাড়াই সুইজারল্যান্ডকে মোকাবেলা করতে মাঠে নেমেছে ব্রাজিল। অন্যদিকে দলে নেই দানিলো। ফলে চূড়ান্ত একাদশে এসেছেন এদার মিলিতাও ও ফ্রেদ।

নেইমার ছিটকে যাওয়ায় তার জায়গায় রিয়াল মাদ্রিদ তারকা রদ্রিগোর নাম শোনা যাচ্ছিল। তবে কোচ তিতে লুকাস পাকেতাকে নেইমারের পজিশনে রেখে ডিফেন্সিভ মিড ফিল্ডার ফ্রেদকে এনেছেন একাদশে। রাইট ব্যাক পজিশনে দানিলোর বদলে অভিজ্ঞ দানি আলভেজের দিকে না ঝুঁকে বেছে নিয়েছেন এদার মিলিতাওকে। 

আজ সোমবার (২৮ নভেম্বর) রাতে আসরের 'জি' গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছে ব্রাজিল ও সুইজারল্যান্ড। ৯৭৪ স্টেডিয়ামে খেলা শুরু হয় বাংলাদেশ সময় রাত ১০টায়। নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়েছিল তিতের শিষ্যরা। আর সুইসরা ১-০ গোলে জিতেছিল ক্যামেরুনের বিপক্ষে। সেলেসাওদের হারাতে পারলে তাদেরও মিলবে শেষ ষোলোর টিকিট।

এক ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে গ্রুপের শীর্ষে ব্রাজিল। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে সুইজারল্যান্ড। দুই ম্যাচে ১ পয়েন্ট করে নিয়ে তিন ও চারে আছে যথাক্রমে ক্যামেরুন ও সার্বিয়া। দিনের আগের ম্যাচে ১-১ গোলে ড্র করেছে দুই দল।

সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের একাদশ: অ্যালিসন বেকার, এদার মিলিতাও, মার্কুইনহোস, থিয়াগো সিলভা, অ্যালেক্স সান্দ্রো, লুকাস পাকেতা, কাসেমিরো, ফ্রেদ, রাফিনহা, ভিনিসিয়ুস জুনিয়র ও রিচার্লিসন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //