ডি মারিয়া ফিরেছেন, অনিশ্চিত ডি পল

স্বস্তির সাথে অস্বস্তির খবরও পেল আর্জেন্টিনা শিবির। অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচ খেলতে না পারা আনহেল ডি মারিয়া এরই মধ্যে অনুশীলন শুরু করেছেন। তবে অনিশ্চিত মিডফিল্ডার রদ্রিগো ডি পল। 

সুখবর বলতে গেলে চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছেন আনহেল ডি মারিয়া। কাতার বিশ্ববিদ্যালয় মাঠে সতীর্থদের সাথে অনুশীলন সেরেছেন আর্জেন্টিনার অভিজ্ঞ এই মিডফিল্ডার। আগামীকাল শুক্রবার বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার লড়াইয়ে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে আর্জেন্টিনা। ডি মারিয়া অনুশীলনে ফেরায় এই ম্যাচে লিওনেল স্কালোনির পুরো শক্তির দল পাওয়া নিয়ে যে অনিশ্চয়তা হয়েছিল, তা অনেকটাই কেটে গেল। কোয়ার্টার ফাইনাল সামনে রেখে বরাবরের মতো কাতার বিশ্ববিদ্যালয়ের তিন নম্বর মাঠে অনুশীলন করে আর্জেন্টিনা।

যদিও আগের দিনের অনুশীলনে ডি মারিয়া না থাকায় তাকে নেদারল্যান্ডস ম্যাচে পাওয়া নিয়ে শঙ্কা জাগে। ওই দিন আর্জেন্টিনা কোচও মাঝমাঠের এই নির্ভরতাকে নিয়ে খোলাসা করেননি কিছু। এবার সবকিছু পরিষ্কার করা হয়েছে। তবে নেদারল্যান্ডসের বিপক্ষে রদ্রিগো ডি পল অনেকটাই অনিশ্চিত। সকারুজদের বিপক্ষে জয়ের পর বেশ ফুরফুরে মেজাজেই ছিল আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনালের টিকিট মিলেছে, সেখানে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে নেদারল্যান্ডসকে। এ ম্যাচের প্রস্তুতিই নিচ্ছিলেন লিওনেল মেসিরা। কিন্তু এর মধ্যেই ধেয়ে এসেছে দুঃসংবাদ। আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘ক্লারিন’ ও ‘মুন্দো আলবিসেলেন্তে’ জানিয়েছে, গতকাল ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে অস্বস্তি অনুভব করেছেন রদ্রিগো ডি পল। নেদারল্যান্ডসের বিপক্ষে তার খেলা অনিশ্চিত। সতীর্থদের সাথে অনুশীলন করেননি রদ্রিগো ডি পল।

আলাদা করে অনুশীলন করেছেন, যেন আবার কোনো চোট না পান। আতলেতিকো মাদ্রিদের এই মিডফিল্ডার এবার বিশ্বকাপে আর্জেন্টিনার শেষ আটে ওঠায় দারুণ ভূমিকা রেখেছেন। মাঝমাঠ আগলে রেখে খেলায় মেসি ওপরে উঠে আক্রমণের সুযোগ পেয়েছেন। প্রতিপক্ষের আক্রমণও নস্যাৎ করেছেন। রদ্রিগো ডি পলকে ডাচদের বিপক্ষে না পেলে সমস্যায়ই পড়বেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। তবে তাকে সুস্থ করে তোলার জোর প্রচেষ্টা চলছে। কাতার ন্যাশনাল ইউনিভার্সিটির ৩ নম্বর মাঠে আলাদা অনুশীলনের সময় চিকিৎসক তাকে পর্যবেক্ষণে রাখেন। তবে হালকা চোট আছে আলেহান্দ্রো পাপু গোমেজেরও। শেষ ষোলোয় অস্ট্রেলিয়ার বিপক্ষে বাঁ পায়ের অ্যাঙ্কেলে চোট পান এই উইঙ্গার।

সতীর্থদের সাথে অনুশীলন না করে নিজে আলাদা করে জিমে সময় কাটান পাপু গোমেজ। আর্জেন্টিনা কোচ স্কালোনি আজকের অনুশীলনে মাঝমাঠ সাজিয়েছেন লিয়ান্দ্রো পারেদেস, এনজো ফার্নান্দেজ ও অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারকে নিয়ে। অর্থাৎ দি পলকে না পেলে ‘প্ল্যান বি’ প্রস্তুত রাখছেন স্কালোনি। তবে আর্জেন্টিনার জন্য সুখবরও আছে। চোটে পড়া উইঙ্গার আনহেল ডি মারিয়া মেসিদের সাথে অনুশীলনে ফিরেছেন। সেশনজুড়েই চনমনে ছিলেন ডি মারিয়া। অর্থাৎ ডাচদের বিপক্ষে তার খেলার যথেষ্ট সম্ভাবনা আছে। ‘ক্লারিন’ জানিয়েছে, গতকাল রাতে ‘ক্লোজ ডোর’ অনুশীলন করেছে আর্জেন্টিনা। ডাচ কোচ লুই ফন গালের ৩-৪-১-২ ছক কীভাবে ভাঙা যায়, সেই অঙ্ক কষেছেন স্কালোনি। তাতেই বেড়েছে দুশ্চিন্তা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //