মেসি-এমবাপ্পে-নেইমার খেলছেন, রোনালদোর হতাশা

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ইনজুরিতে পড়েছিলেন নেইমার জুনিয়র। এরপর দ্রুততম সময়ে মুক্তি পেয়ে নকআউট পর্বে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ফিরেছেন। ওই ম্যাচেই দারুণ খেলেছেন। 

এছাড়া লিওনেল মেসি, কিলিয়েন এমবাপ্পেরা নিয়মিত খেলতে পারলেও বিপরিদ অবস্থানে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বিশ্বকাপের আগে থেকেই আকণ্ঠ বিতর্কে ডুবে আছেন সিআর সেভেন। ম্যানচেস্টার ইউনাইটেড কাণ্ডের পর কাতার বিশ্বকাপে উরুগুয়ের বিপক্ষে গোল না করেই হেডে গোল করার দাবি তোলেন। সেটা নিয়েও কম বিতর্ক হয়নি। সুইজারল্যান্ডের বিপক্ষে প্রি-কোয়ার্টার ফাইনালে খেলতে নামছে পর্তুগাল। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে রবিবার বান্ধবী জিয়োর্জিনা রদ্রিগেস, বোন কাতিয়া ও তার পরিবারের সদস্যদের সাথে কাতারে ঘুরতে বেরিয়েছিলেন রোনালদো। স্বাভাবিকভাবেই এ ঘটনা নিয়ে বিতর্ক হচ্ছে পর্তুগালে।

এরপর সামাজিক যোগাযোগমাধ্যমে কাতারে ঘোরার ছবি পোস্ট করেছেন জিয়োর্জিনা। এতেই পর্তুগাল সমর্থকদের একাংশ ক্ষোভে ফেটে পড়েছে। তাদের ক্ষোভকে অমূলক বলা যায় না। লিওনেল মেসি অসাধারণ খেলছেন। অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপের শেষ আটে তুলেছেন দলকে। কিলিয়ান এমবাপ্পে তো নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন প্রতিদিন। কিন্তু কাতার বিশ্বকাপে পেনাল্টি থেকে একটি মাত্র গোলের পর রোনালদোকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। এরপর পরীক্ষায় পাস করতে পারেননি তিনি। দক্ষিণ কোরিয়ার কাছে হারের ক্ষত নিয়েই শেষ ষোলোর ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে নামবে পর্তুগাল।

আর এমন ম্যাচের দুই দিন আগে অবশ্য বিতর্কে পর্তুগিজ তারকা। সে দেশের বিখ্যাত সংবাদমাধ্যম ‘এ বোলা’ তে এক প্রতিবেদনে লেখা হয়েছে, ‘দক্ষিণ কোরিয়ার কাছে হারের পর রোনালদো আপনি কী করে এত খুশি রয়েছেন? সামনেই সুইজারল্যান্ডের বিপক্ষে শেষ ষোলোর ম্যাচ। দয়া করে এখন খেলায় মন দিন।’ অন্য এক প্রতিবেদনে এক সাংবাদিক লিখেছেন, ‘রোনালদোরা এখন খেলার চেয়েও অন্যান্য বিষয়ে বেশি মাথা ঘামাচ্ছে। শেষ বিশ্বকাপ স্মরণীয় করে রাখার জন্য ওর উচিত আরো বেশি পরিশ্রম করা। সুইজারল্যান্ড দারুণ শক্তিশালী দল হলেও পাত্তাই পায়নি পর্তুগালের কাছে। ব্রাজিলকে যদিও প্রায় আটকেই দিয়েছিল। কাসেমিরোর গোলে কোনোমতে মান রক্ষা হয়। যা তাদেরকে পরের খেলাগুলোতে ভাল করতে সহায়তা করেছে।

এই চারজনের মধ্যে পারফরম্যান্সে সবার চেয়ে এগিয়ে রয়েছেন এমবাপ্পে। সুপার সিক্সটিন মিলিয়ে এখন পর্যন্ত ৫ গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার ওপরে রয়েছেন তিনি। সাফল্যে যেভাবে এগিয়ে চলেছেন তাতে করে সামনের সময়গুলোতে ফ্রান্স তার দিকেই তাকিয়ে থাকবে নিশ্চিতভাবে। আর মেসি, নেইমারের চেয়ে যোজন যোজন দূরত্বে পিছিয়ে রয়েছেন রোনালদো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //