মরক্কোর বিপক্ষেও পর্তুগালের একাদশে নেই রোনালদো

গ্রুপ পর্বের তিন ম্যাচেই পর্তুগালের শুরুর একাদশে ছিলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু প্রত্যাশা মিটিয়ে পারফরম্যান্স করতে ব্যর্থ হন তিনি। প্রথম ম্যাচে পেনাল্টি থেকে একটি গোল করেন। সেটিই চলতি বিশ্বকাপে তার একমাত্র গোল। তাই তো সুইজারল্যান্ডের বিপক্ষে শেষ ষোলোর গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে বেঞ্চে বসিয়ে দেন পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোস। 

সে ম্যাচ তার পরিবর্তে অভিষেক হওয়ায় গঞ্জালো রামোস আলো ছড়িয়েছিলেন। হয়েছিল ম্যাচ সেরাও। বিশ্বকাপের চলতি আসরে প্রথম হ্যাটট্রিক তুলে নেন তিনি। 

এবার সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে মরক্কোর বিপক্ষে ম্যাচেও তাকে বেঞ্চে রাখা হয়েছে। তার জায়গায় সুইসদের বিপক্ষে শুরুর একাদশে জায়গা পাওয়া গঞ্জালো রামোসকে শুরুর একাদশে রাখা হয়েছে। 

এর আগে ২০০৬ সালে প্রথমবার বিশ্বকাপে অংশ নেন রোনালদো। সেবার তার দল সেমিফাইনালে খেলেছিল। এবারও একই সুযোগ তার দলের সামনে। অন্যদিকে প্রথম আফ্রিকান দল হিসেবে সেমিতি ওঠার স্বপ্ন দেখছে মরক্কো।

পর্তুগাল স্কোয়াড: ডিয়াগো কস্তা (গোলরক্ষক), রাফায়েল গুরুইরো, রুবেন দিয়াজ, পেপে, ডিয়াগো ডালট, বেনার্ড সিলভা, উইলিয়াম কারভালহো, ওটাভিয়ো, জোয়াও ফেলিক্স, গঞ্জালো রামোস ও ব্রুনো ফার্নান্দেজ।

ফরমেশন: ৪-৩-৩

মরক্কো স্কোয়াড: ইয়াসিন বোনো (গোলরক্ষক), আতিয়াত আল্লাহ, রোমাইন সাইস, আল ইয়ামিক, আশরাফ হাকিমি, সেলিম আমাল্লাহ, সোফিয়ান আমরাবাত, আজেদিন ওউনাহি, সোফিয়ান বউফাল, ইউসেফ এন নাসরি, হাকিম জায়েখ।

ফরমেশন: ৪-৩-৩

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //